এক মাস মুক্তি হলেও ছবির খ্যাতিতে ভাঁটা পড়ছে না। কবীর সিং নিয়ে বিতর্ক চললেও  বক্স অফিসে রমরমিয়ে চলছে এই ছবি। অনেকেই বলছেন, এই ছবি নারীবিদ্বেষ ও হিংসায় ভরা। এত সমালোচনার পরে এবারে মুখ খুললেন শাহিদ কাপুর। কবীর সিং ছবিটির সঙ্গে সঞ্জয় দত্তের বায়োপিক সঞ্জুর তুলনা করলেন তিনি। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে শাহিদ বলেন, সঞ্জু ছবিতে ৩০০ জন মহিলার সঙ্গে যৌনতার সম্পর্কের কথা নিয়ে কোনও সমালোচনা হয় না। কিন্তু কবীর সিং নিয়ে সমালোচনার ঝড় চলছে। 

আরও পড়ুনঃ চরিত্র বিচার করার আমরা কে ! কবীর সিং নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন শাহিদ

সঞ্জু ছবিতে  দেখা যায় রণবীর অভিনীত মূল চরিত্র স্ত্রীর সামনে অবলীলায় বলছেন, তিনি ৩০০ মহিলার সঙ্গে যৌনতার সম্পর্কে জড়িয়েছেন। কিন্তু সেই সংলাপ নিয়ে তেমন  কোনও সমালোচনা হয়নি। কিন্তু কবীর সিং ছবিকে নারীবিদ্বেষী তকমা দেওয়া হয়েছে। এমনই  দাবি শাহিদের। যদিও শাহিদ জানিয়েছেন, তাঁর সঞ্জু ছবি নিয়ে কোনও সমস্যা হয়নি। কারণ এটা একটি ছবি মাত্র। কবীর সিংও তাই। 

প্রসঙ্গত কিছু দিন আগেই আর এক সংবাদমাধ্যমের কাছে শাহিদ বলেছিলেন কবীর সিং চরিত্রটিই ভুলে ভরা। শাহিদ জানান ভারতের দর্শক আগের থেকে অনেক বেশি পরিণত হয়েছেন। তাই এই ধরনের চরিত্র গ্রহণ করতে শিখেছে। শাহিদের কথায়, দেশের দর্শকরা এখন সব  ধরনের চরিত্র গ্রহণ করতে শিখেছে। সবচেয়ে ভুলে ভরা চরিত্রটিই মানুষ সবচেয়ে বেশি পছন্দ করেছে। এটা সৃজনশীল মানুষদেরকে এগুলি খুব উৎসাহ দেয়। আমাদের দর্শক খুবই বুদ্ধিমান ও সব বিষয়ে ওয়াকিবহল। তাই আমার কাছে এই পুরো যাত্রাটাই দারুণ।