প্রয়াত হলেন দক্ষিণী সিনেমার বর্ষীয়ান অভিনেত্রী কিশোরী বল্লাল।
শাহরুখ খানের পর্দার মা হিসেবেই তিনি পরিচিত। শাহরুখ খানের 'স্বদেশ' ছবিতে তিনি অভিনয় করেছিলেন। তবে শুধু শাহরুখ খানই নয়, বলিউডের অনেক অভিনেতা অভিনেত্রীর মায়ের চরিত্রেই দেখা গেছে কিশোরীকে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।  কিশোরী বল্লালের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

আরও পড়ুন-অন্তর্বাস ছাড়াই ব়্যাম্প মাতালেন করিনা, দেখে নিন ছবিগুলি...


১৯৬০ সালে প্রথম অভিনয় জগতে পা রাখেন কিশোরী বল্লাল। কন্নর ছব দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। এরপর প্রায় দীর্ঘ পাঁচ দশক ধরে ৭৫ টিরও বেশি সিনেমায় অভিনয় করেন কিশোরী বল্লাল। ভাল অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি একজন ভরত নাট্যম শিল্পীও ছিলেন।  কর্ণাটকের একটি বেসরকারী হাসপাতালে মৃত্য হয় কিশোরীর। সালটা ২০০৪ সালে পরিচালক আশুতোষ গোয়াড়িকরের 'স্বদেশ' সিনেমায় শাহরুখের সঙ্গে পর্দায় অভিনয় করেছিলেন কিশোরী। বেশ কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন কাবেরী আম্মা।

 

গতকালই তার প্রয়াণ হয়েছে। স্বদেশ ছবির নির্দেশক আশুতোষ গোয়ারিকর কিশোরী বল্লালের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন। তার এই মৃত্যুতে নিজের সোশ্যাল হ্যান্ডেলে ওই খবর শেয়ার করে টুইটে  জানিয়েছেন, 'কিশোরী বল্লাল একজন দয়ালু, উদার ও ভাল মনের মানুষ ছিলেন। তার এই অবদানের জন্য তিনি চিরকাল মানুষের মনে থেকে যাবেন। স্বদেশ ছবিরে কাবেরী আম্মা হিসেবেই তিনি সকলের মননে অমলিন থাকবেন'। এছাড়াও 'আইফা', 'লফাঙ্গে পরিন্দে'ছবিতেও তিনি রানি মুখার্জি এবং দীপিকা পাডুকোনের সঙ্গেও অভিনয় করেছিলেন অভিনেত্রী কিশোরী বল্লাল।