টিভি সিরিয়াল দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন শাহরুখ খান। আর আজ তিনি বলিউডের বাদশা। জার্নিটা যদিও খুব সহজ ছিল না। এর পিছনেও রয়েছে এক বিরাট কাহিনী। এই উত্থান তার কাছে যেন স্বপ্ন পূরণ হওয়ার গল্প। বরাবরই নিজের কেরিয়ার নিয়ে তিনি অনেক কথাই শেয়ার করেছেন ভক্তদের উদ্দেশ্যে। যা ভবিষ্যতে অনেকের কাছেই অনুপ্রেরণা হয়ে দাড়িয়েছে। কীভাবে অতি সাধারণ একজন মানুষ থেকে আজ বলিউডের কিং খান হলেন সেই জার্নি সত্যিই ভবিষ্যেতর চলার পাথেয়।

 

 

অভিনয়ের পাশাপাশি বরাবরি সমাজসেবামূলক কাজ করতে আগ্রহী শাহরুখ খান। দীর্ঘদিন ধরেই এই কাজের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। ইতিমধ্যেই 'মীর ফাউন্ডেশন' নামে তিনি একটি সংস্থা তৈরি করেছেন। মূলত অ্যাসিড আক্রান্তদের জন্যই এটি তৈরি করেছেন তিনি। ফাউন্ডেশনটিতে ১২০ জন আপাতত রয়েছে। যাদের প্রত্যেকেরই এই মুহূর্তে নানা ধরণের অস্ত্রোপচার চলছে। যার পুরো ব্যয়ভার বহন করছেন শাহরুখ নিজেই। শুধু তাই নয় ফাউন্ডেশনের সঙ্গে জড়িত চিকিৎসকরাও আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে তার সঙ্গে।

 

 

সম্প্রতি দীপাবলি উপলক্ষ্যে মীর ফাউন্ডেশনের কর্মী এবং আশ্রিতদের সঙ্গে অনেকক্ষণ সময় কাটিয়েছেন শাহরুখ খান। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলেও বেশ কিছু আনন্দ মুহূর্তের ছবি তিনি শেয়ার করে নিয়েছেন। এবং মীর ফাউন্ডেশনও শাহরুখের সঙ্গে কাটানো বেশ কিছু আনন্দ মুহূর্তের ছবি শেয়ার করেছেন। চলতি বছরের শুরুতেই শাহরুখ ঘোষণা করেছিলেন, এই সংস্থার নাম তার বাবার নাম অনুসারে রাখবেন। তিনি সেই কথামতোই সংস্থার নামকরণও করেছেন। এবং ফাদার্স ডে-তেই লঞ্চ করেন সংস্থার ওয়েবসাইট। তিনি আরও জানান মহিলাদের পাশে দাঁড়ানোই এই সংস্থার প্রধান লক্ষ্য।