রিল হিরো থেকে এখন সোনু সুদের রিয়েল হিরো। কঠিন সময় দেশের পাশে দাঁড়িয়ে একানাগারে সাহায্য করে চলেছেন। কখনও পরিযায়ী শ্রমিকদের জন্য, তো কখনও লকডাউনে জেরে দূরদেশে আটকে পড়া ব্যক্তির জন্য। এমনকি বাবা-মা হারা সন্তানদের চিরজীবনের দায়িত্ব নিয়েছেন তিনি। কোভিডের পরিস্থিতিতে প্রকাশয় পাওয়া তাঁর এই রূপে মুগ্ধ হয়েছে দেশবাসী। এখন তাঁকে ঈশ্বরের স্থানে বসিয়েই চলছে পুজো। এবার ছাত্র-ছাত্রীদের জন্যও নিলেন আরও এক পদক্ষেপ। 

সরকারের কাছে আবেদন জানিয়ে NEET এবং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (JEE) পিছিয়ে দেওয়ার জন্য আবেদন জানান। দেশে লকডাউন এখনও ওঠেনি। করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এর মাঝেই এই দু'টি পরীক্ষা স্থগিত রাখাই গুরুত্বপূর্ণ। এই পরীক্ষাগুলি অনলাইন নেওয়ার ব্যবস্থা নেই। সেন্টারে গিয়ে পরীক্ষা দেওয়ায় সংক্রমণের ঝুঁকি থেকে যাতে পারে। যার জেরে ছাত্র-ছাত্রীদের সুরক্ষা নিয়ে চিন্তিত হয়ে পড়ে সরকারের কাছে বিশেষ আবেদন রাখেন সোনু। 

 

 

টুইটারে তিনি লেখেন, "ভারতের সরকারের কাছে আমার করুণ আবেদন, NEET এবং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (JEE) স্থগিত রাখা হোক। বর্তমান পরিস্থিতিতে পরীক্ষা পিছিয়ে দেওয়া গুরুত্বপূর্ণ। কোভিড পরিস্থিতিতে আমাদের উচিত ছাত্র-ছাত্রীদের সুরক্ষার কথা চিন্তা করা।" ট্যাগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। সোনুর এই আবেদনে ফের প্রশংসার পুল বেঁধেছে ভক্তমহল।