করোনা প্রতিরোধে সাধ্য মত এগিয়ে এসেছে গোটা দেশ। প্রতিটা মুহূর্তে পাশে দাঁড়িয়েছে বলিউড। একের পর এক তারকারা পুলিশ, স্বাস্থ্যকর্মীদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। দুস্থ মানুষদের জন্য ব্যবস্থা করেছেন খাবারের। নেট-দুনিয়া প্রথম থেকেই বলিউডের পদক্ষেপে প্রশংসায় পঞ্চমুখ। পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে ইতিমধ্যেই সকলের নজর কেড়েছেন সোনু সুদ। গত কয়েকদিন ধরেই বিভিন্ন রাজ্যে শ্রমিকদের বাসে করে ফেরাচ্ছেন তিনি।  

আরও পড়ুনঃ লকডাউনেই মোনালিসার দুবাই ভ্রমণ, বিক্রান্তের সঙঅগে ছবি শেয়ার করে তাপমাত্রা চড়ালেন 'ঝুমা বউদি'

করোনার জেরে বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকেরা আটকে রয়েছে ভিনরাজ্যে। প্রথম দফার লকডাউন ওঠার অপেক্ষাতে ছিলেন অনেকেই। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার ফলে কেউ পায়ে হেঁটে, কেউ ট্রাকের পেছনে লুকিয়ে পরিবারের কাছে পৌঁছনোর চেষ্টা করছেন। খবরের শিরোনামে জায়গা করে নিচ্ছে একের পর এক দুর্ঘটনার খবর, রেল লাইনে মৃত্যু, কখনও আবার পায়ে হেঁটে দীর্ঘ পথ চলার পর অসুস্থ হয়ে মৃত্যু। দেশের এই কঠিন সময় সকলেই রয়েছেন তাঁদের পরিবারের সঙ্গে। তাই পরিযায়ী শ্রমিকেরাও পা বাড়িয়েছেন ঘরে ফেরার পথে। 

আরও পড়ুনঃ লকডাউনেও নেটদুনিয়ায় আগুন ধরালেন কৌশানি, বোল্ড ছবি শেয়ার করে হটকেক অভিনেত্রী

গত সপ্তাহে সোনু সুদ আয়োজন করেছিলেন মোট দশটি বাসের। স্ই বাস বাস গিয়েছিল মুম্বই থেকে কর্ণাটকের উদ্দেশ্যে। অভিনেতার এই প্রচেষ্টাকে অনুমতি দেওয়ার জন্য তিনি কর্ণাটক সরকারকে ধন্যবাদও জানিয়েছিলেন তিনি, এবার পালা যোগীর রাজ্যের। শনিবার মুম্বইয়ের ওয়াডালা থেকে একাধিক বাস উত্তর প্রদেশের উদ্দেশে রওনা হয়েছে শ্রমিকদের নিয়ে। অভিনেতার লক্ষ্যে রয়েছে আরও বেশ কিছু রাজ্য, একে একে বাসের ব্যবস্থা করে শ্রমিকদের ফেরাচ্ছেন তিনি। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা