বিশ্বাস ছিল বিজ্ঞানের আগে কোনও কিছুর ব্যাখা নেই। এমনটাই মন প্রাণ দিয়ে মানতেন সুশান্ত সিং রাজপুত। টেলিস্কোপটা সেই কারণে খুব সাধ করে কিনেছিলেন। আর পাঁচজন অভিনেতার মত গাড়ির বাড়ির শখের পাশাপাশি বিজ্ঞান নিয়ে খুঁটিনাটি নিয়ে ব্যস্ত থাকতেন সুশান্ত। সেখানেই হয়তো আর পাঁচজনের সঙ্গে গোলানো যেত না তাঁকে। বলিউড তাঁর এই প্রতিভা বলিউড না বুঝলেও স্পেস ইউনিভার্সিটি সম্মান করেছে। ফ্রান্সের স্পেস ইউনিভার্সিটি ট্যুইটারে সুশান্তের মৃত্যুর পর সম্মান জানিয়েছে। 

আরও পড়ুনঃ'আমি জানতাম সুশান্ত এমন কিছু একটা করবে', সব জেনেও নীরবে ছিলেন কেন, প্রশ্ন তুললেন বাবুল

সুশান্তের ছবি পোস্ট করে লেখা হয়েছে, "আমরা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। মিস্টার সিং রাজপুত মন থেকে বিজ্ঞান, প্রযুক্তি, ইঞ্জিনিয়ারিং এবং অঙ্কের উপর বিশ্বাস রাখতেন। এই ধরণের পড়াশুনোকে উনি সমর্থন করতেন। আমাদের বিশ্ববিদ্যালয়ের নানা কাজ অনুসরণও করতেন।" সুশান্তের অকাল প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। তবে শোকের চেয়ে বেশি ক্রোধ রয়েছে নেটিজেন ও ভক্তদের মনে। 

আরও পড়ুনঃফাঁকা ঘরে সঙ্গী কেবল এই টেলিস্কোপ, বলিউডে সত্যি 'আনফিট' ছিল সুশান্ত

 

বলিউডের নেপোটিজম, করণ জোহারের গ্যাংগের বিরুদ্ধে উঠেছে নানা অভিযোগ। সলমন খান, সঞ্জয় লীলা বনশানী, বিশেষ ফিল্মস, দিনেশ বিজন ফিল্মস, যশ রাজ ফিল্মস সকলে একের পর এক ব্যান করেছিল সুশান্তকে। এর পিছনে কারণ যদিও অজানা। তবে বলিউড পার্টিতে তাঁকে আমন্ত্রণ না জানানো, কর্নার করে দওয়ার জন্য করণ জোহার এবং তাঁর নেপোটিজমকেই দায়ী করছে সকলে। বলিউড বিগিদের জন্যই সুশান্ত আজ এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে বলে দাবি জানিয়েছে সোশ্যাল মিডিয়া।