বিহারের পর এবার রাজস্থানে সুপার থার্টি ট্যাক্স ফ্রি বলে ঘোষনা করা হল। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত বৃহস্পতিবার প্রকাশ্যে জানান এই খবর। সম্প্রতিই এই ছবিকে বিহারে ট্যাক্স ফ্রি করা হয়েছে। তারপরই রাজস্থানের ট্যাক্স ফ্রি হল সুপার থার্টি। এই ছবি সকলের দেখা উচিত, সুপার থার্টি দেশের অধিকাংশ ছাত্রছাত্রীদেরই অনুপ্রাণিত করবে। শুধু তাই নয়, আনন্দ কুমারের এই অবদানের কথাও সকলের কাছে পৌঁচ্ছানো উচিত, এই যুক্তিতেই দেশের দুই রাজ্যে ট্যাক্স ফ্রি হল সুপার থার্টি। সোশ্যাল মিডিয়ায় রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত বৃহস্পতিবার লেখেন, সত্যঘটনা অবলম্বণে তৈরি এই ছবি। সকলের ছবিটি দেখা উচিত।

 

 

আনন্দ কুমার, যিনি অত্যাধুনিক কৌশলে আর্থিকভাবে পিছিয়ে পড়া মেধাবী ছাত্রছাত্রীদের নতুন কৌশলে পৌঁচ্ছে দিতেন আইআইটি-এর দৌড়গোরায়। সেই থেকেই দেশ জুড়ে তাঁর নাম ছড়িয়ে পড়েছিল। তাঁকে নিয়ে ছবি তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন হৃত্বিক রোশন। 

আরও পড়ুনঃ কবীর সিং-এর মুকুটে নতুন পালক! একসঙ্গে ৭টি রেকর্ড গড়ল শাহিদের ছবি

আনন্দ কুমার, যিনি তুখর ছাত্র হওয়ার সত্বেও বিদেশে যেতে পারেননি শুধুমাত্র আর্থিক সমস্যার কারণে, তিনিই স্থির করেন আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্রছাত্রীদের সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। এই প্রচেষ্টা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। ফলে তা সকলের কাছে পৌঁচ্ছে দেওয়া উচিত। বর্তমানে আনন্দ কুমার শারীরিকভাবে অসুস্থ। চেয়েছিলেন নিজে সুস্থ থাকতে থাকতে দেখে যাবেন এই ছবি। সেই মতই তরিঘড়ি ছবির কাজ শেষ করলেন পরিচালক থেকে নির্মাতা সংস্থা। বর্মানে এই ছবি ৭৫ কোটি টাকার বাজার করে ফেলেছে। এবারে সেই ছবিকেই দর্শকের সামনে ট্যাক্স ফ্রি করে তুললেন দুই রাজ্যের মুখ্যামন্ত্রী।