সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে ভারতীয় সিনেমা অপূরণীয় ক্ষতি। একজন প্রতিভাবান অভিনেতাকে হারাল বলিউড। তার সহজ সরল অভিনয় থেকে, মিষ্টি হাসি মনে দাগ কাটেনি এমন মানুষের সংখ্যা প্রায় হাতে গোনা। দেড় মাস পার হলেও একের পর এক বিতর্ক জল্পনাকে আরও জোড়ালো করছে। ইতিমধ্যেই সুশান্তের মৃত্যুর তদন্তভার সিবিআই-কে দেওয়ার জন্য গর্জে উঠেছে গোটা দেশ। মৃত্যুর দেড়মাস কেটে গেলেও তার ছেলের দোষীদের খুঁজে বার করতে পারেননি মুম্বই পুলিশ। এবার সুশান্ত সিং রাজপুতের ঘটনায় সিবিআই তদন্তের আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বলি থেকে রাজনৈতিক মহলের একাংশ অভিনেতার মৃত্যুর সিবিআই নিয়ে  সরব হয়েছিল। সেই রেশ ধরেই আইনজীবী অলকা প্রিয়া শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলাও দায়ের করেছিল। এবার সেই  মামলার শুনানিতেই সুশান্তের সিবিআই তদন্ত খারিজ করল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-গুরুতর অসুস্থ সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী, সোশ্যাল মিডিয়ায় জানালেন মেয়ে উষসী...


আজ  বৃহস্পতিবার, সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চের প্রধান  বিচারপতি শরদ অরবিন্দ বোবদে জানিয়েছেন, মুম্বই পুলিশের পক্ষ থেকে ইতিমধ্যেই ১ মাসেরও বেশি সময় ধরে তদন্ত শুরু হয়েছে। পুলিশকে তাদের নিজের কাজ আগে করতে দিন।  তবে সুপ্রিম কোর্টের এই শুনানিতে সুশান্ত ভক্তরা একেবারেই খুশি নন। ইতিমধ্যেই সুশান্তের মৃত্যুতে একাধিক অভিযোগের আঙুল উঠেছে প্রেমিকা রিয়ার দিকে। এবার পুরোনো সমস্ত অভিযোগকেও ছাপিয়ে গেছে সুশান্তের বাবার করা গতকালের অভিযোগ। সুশান্তের মৃত্যুর আগেই কোটি কোটি টাকা ঘায়েব করে সরিয়ে নিয়েছিল প্রেমিকা রিয়া চক্রবর্তী।অভিনেত্রীর বিরুদ্ধে ১৬ দফা  বিস্ফোরক অভিযোগ এনেছেন অভিনেতার বাবা।সুশান্তের বাবার অভিযোগের পরই অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করেছেন বলে খবরে জানা গেছে। শুধু তাই নয়  গতকালই সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করেছেন রিয়া চক্রবর্তী, যাতে পাটনা পুলিশের থেকে মুম্বই পুলিশের হাতে এই মামলার তদন্তভার স্থানাস্থরিত  করা হয়।

আরও পড়ুন-রিয়ার পরই সুপ্রিম কোর্টে পৌঁছলেন সুশান্তের বাবা, ক্যাভিয়েট দাখিল পরিবারের...

সুশান্তের বাবার এফআইআর-এর ভিত্তিতে  বিহার থেকে চারজন সদস্যের তদন্তকারী দল তদন্তের জন্য মুম্বইয়ে এসেছে। তাদের প্রশ্নের মুখেই পড়তে চলেছে রিয়া, এমনকী গ্রেফতারির সম্ভাবনাও রয়েছে। তাই তড়িঘড়ি আদালতের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী। তবে সূত্র থেকে জানা গেছে,  সুশান্তের মৃত্যুর তদন্ত যাতে সুস্থভাবে হতে পারে তার জন্য সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছেন সুশান্তের বাবা।এক তরফা শুনানি আটকাতেই সুপ্রিম কোর্ট ক্যাভিয়েট দাখিল করেছে প্রয়াত অভিনেতার পরিবার। ইতিমধ্যেই বিহার পুলিশের তদন্তকারী দল সুশান্তের দিদি মিতু সিং ও তার পরিচারিকার নতুন বয়ানও রেকর্ড করেছে। তাদের নতুন বয়ানে বেশ কিছু নয়া তথ্য পেয়েছে বিহার পুলিশ। অন্যদিকে সুশান্তের মৃত্যুমামলায় সিবিআই তদন্ত নিয়ে গতকালই বিস্ফোরক মন্তব্য করেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। গতকালই মুম্বই পুলিশের উচ্চ পদস্থ কর্তাদের সঙ্গে বৈঠকে তিনি সাফ জানিয়ে দেন, সুশান্তের মামলার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। পরিস্থিতি যত এগোচ্ছে সমস্যা ততই জটিল থেকে জটিলতর হচ্ছে।