সার্জিকাল স্ট্রাইকের স্মৃতিই বড়পর্দায় তুলে ধরেছিলেন পরিচালক আদিত্য ধর। সার্জিকাল স্ট্রাইকের ঠিক দুই বছর পর বড় পর্দায় উঠে এসেছিল উরি। বক্স অফিসে যে ছবির সাড়া ফেলা প্রভাব দেখা গিয়েছিল, সেই ছবিই আবার মুক্তির অপেক্ষায়। ২৬ জুলাই কার্গিল বিজয় দিবস। সেই দিনই আবারও প্রেক্ষাগৃহে ফিরছে উরি। এদিন মহারাষ্ট্রের ৫০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ভিকি কৌশল অভিনীত ছবি উরি।

আরও পড়ুনঃ একশো কোটির ক্লাবে চতুর্থবার হৃত্বিক রোশন, দশ দিনেই বাজিমাত সুপার থার্টি-র

যে সকল দর্শক সেই সময় উরি ছবি হলে গিয়ে দেখতে পারেননি, তাদের জন্যই এবার রইল সুখবর। তবে দেশ জুড়ে নয়। কেবলমাত্র মহারাষ্ট্রেই মুক্তি পাচ্ছে এই ছবি। অনবদ্য ভিকির অভিনয় সকলের মনে আজও তরতাজা এই ছবি। মুক্তির পাঁচ মাসের মাথায় আবারও সেই ছবি ফিরছে বক্স অফিসে।

ছবির প্রযোজকের মতে এই ছবি তৈরি করা হয়েছিল সেনা বাহিনীদের বলিদান সকলের সামনে তুলে ধরার জন্য। তাঁদের নিয়ে গর্বিত দেশবাসী, সেই মর্মেই তৈরি এই ছবি। ফলে তা কার্গিল বিজয় দিবসেও মুক্তি পেতে চেলেছে। কারণ এই দিনও ভারতের ইতিহাসের এক গর্বের দিন। কার্গিল যুদ্ধে জয়লাভ করে গর্বের সঙ্গে ফিরে এসেছিলেন সেনারা। তাঁদের উদ্দেশেই শ্রদ্ধাজ্ঞাপনের জন্য এই ছবি আবারও প্রকাশ্যে বড়পর্দায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথমবার এই ছবি মুক্তির পর বক্স অফিসে ৩৪২ কোটি টাকা সংগ্রহ করে প্রথম দশে নাম লেখায়।