Asianet News Bangla

বলিউড তানাজি এবার নিয়ে আসছে পাকিস্তান -পূর্ব পাকিস্তান যুদ্ধের পটভূমিতে, লক্ষ্যে এবার ভুজ

  • ২০২১-র আগস্ট মাসে মুক্তি পাচ্ছে ভুজ
  • ছবিতে অজয়ের সঙ্গে রয়েছেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী
  • ট্রেলার রিলিজ হবে ১২ জুলাই
  • ছবি রিলিজ করবে ১৩ আগস্ট ডিজনি হটস্টার-এ
when going to release bollywood most awaiting movie bhuj bjc
Author
Kolkata, First Published Jul 6, 2021, 8:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তপন বক্সি, মুম্বই- এর আগে ছত্রপতি শিবাজির বিশ্বস্ত সৈনিক 'তানাজি মালুসারে'-র জীবন নিয়ে তৈরি ফিচার ফিল্ম 'তানাজি'  করেছিলেন অজয় দেবগণ। এবার ২০২১-র আগস্ট মাসে তিনি ফিরছেন ১৯৭১-এর  পাকিস্তান -পূর্ব পাকিস্তান  যুদ্ধের পটভূমিতে।

আরও পড়ুন-হাঁটুর বয়সী ফতিমার সঙ্গেই গোপনে সহবাস, আমিরের তৃতীয় বিয়ে কি আটকাতে পারবেন সলমন, জল্পনা তুঙ্গে

আরও পড়ুন-নুসরতের ঘরে এল নতুন অতিথি, ছোট্ট দুই পায়ের ছবি পোস্ট করে কাকে স্বাগত জানালেন টলিপাড়ার হবু মা

১৯৭১ সালে পূর্ব পাকিস্তান ও পাকিস্তানের মধ্যে যে যুদ্ধ হয়েছিল, সেই সময় গুজরাতের ভুজ-এর এয়ারবেসেও  পাকিস্তান  আক্রমণ চালিয়েছিল। ১৪ দিনে এই এয়ারবেসে পাকিস্তান 'অপারেশন চেঙ্গিজ খান' নাম দিয়ে বম্বিং করেছিল ৯২ বার। রকেট হানা ঘটিয়েছিল ২২ বার। 

আর ঠিক সেই সময়ই এক রিয়্যাল লাইফ হিরো বিজয় কুমার কারনিক ভুজের মহিলাদের সঙ্গে নিয়ে এক অসম সাহসী লড়াই লড়েছিলেন দেশকে ক্ষতির হাত থেকে বাঁচাতে। মহারাষ্ট্রের নাগপুরে জন্মানো ইন্ডিয়ান এয়ারফোর্সের এই রিয়্যাল লাইফ নায়কের জীবন নিয়ে তৈরি হওয়া ছবিটিই এবার  নিয়ে আসছেন অজয় দেবগণ।  'ভুজঃ দ্য প্রাইড অফ ইন্ডিয়া '। প্রসঙ্গত জানিয়ে রাখা যাক, সেই বিজয় কুমার কারনিক ৮১ বছর বয়সে এখনও জীবিত রয়েছেন।


এই মাল্টিস্টারার ছবিতে অজয়ের সঙ্গে রয়েছেন সঞ্জয় দত্ত (রঞ্চরদাস পাগি), সোনাক্ষী সিনহা( সুন্দরবেন জেঠা),অ্যামি ভিরক, নোরা ফতেহি (হিনা রেহমান),শারদ কেলকররা। ভুজ এয়ারপোর্টের দায়িত্বে থাকা আইএএফ স্কোয়াড্রন লিডার বিজয় কারনিকের দুঃসাহসিক জীবন কাহিনি নিয়ে তৈরি হওয়া এই ছবির গল্পে দেখানো হয়েছে কীভাবে বিজয় কারনিক মাধাপুরের স্থানীয় গ্রামের ৩০০ জন মহিলাদের নিয়ে নতুন করে ভুজ এয়ারপোর্ট নির্মাণ করেছিলেন এবং দেশকে শত্রুর হাত থেকে রক্ষা করেছিলেন। 

 

 

'ভুজঃ দ্য প্রাইড অফ ইন্ডিয়া'-র ট্রেলার রিলিজ হবে ১২ জুলাই। তার আগে এই ছবির নির্মাতারা ১৯৭০ সালের পাওয়ারফুল অ্যাকশন সিকোয়েন্সের, দেশাত্মবোধক ভাবাবেগের হৃদয় নিংড়ানো এই ছবির এক মিনিট পাঁচ সেকেন্ডের একটি টিজার রিলিজ করেছেন আজ। পূর্ব পাকিস্তান -পাকিস্তান মুক্তিযুদ্ধের এবং স্বাধীন বাংলাদেশ'-এর ৫০ বছর পূর্ণ  হওয়া বছরে এই ছবিটি পরিচালনা করেছেন অভিষেক দুধিয়া। টি. সিরিজের ভূষণ কুমার, এবং কুমার মঙ্গতদের প্রযোজনায় এই ছবি রিলিজ করবে ১৩ আগস্ট। ডিজনি হটস্টার-এ।

Follow Us:
Download App:
  • android
  • ios