ডায়নার সাক্ষাৎকার নিয়ে সংবাদ সংস্থা বিবিসি যে তদন্ত করার কথা ঘোষণা করেছে তাকে স্বাগত জানিয়েছে রাজপুত্র হ্যারি। আগেই রাজকুমার ইউলিয়াম বিষয়টিকে একটি সঠিক পদক্ষেপ বলে চিহ্নিত করেছিলেন। তারই সঙ্গে সুরে সুর মেলালেন হ্যারি। তিনি তাঁর ঘনিষ্ট মহলে বলেছেন তদন্তের বিষয় নিয়মিত তথ্য সংগ্রহ করছেন তিনি। 


বর্তমানে হ্যারি তাঁর স্ত্রী মেগান ও ছেলে আর্চির সঙ্গে রয়েছে ক্যালিফোর্নিয়ায়। সেখান থেকেই তদন্তকে স্বাগত জানিয়েছেন তিনি। কিন্তু একটি সূত্র বলছে কেন হ্যারি আগেই তাঁর ভাইয়ের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে তদন্তকে স্বাগত জানাননি। হ্যারির ঘনিষ্টরা জানিয়েছেন হ্যারি তাঁদের বলছেন, এটা খুবই দুঃখের বিষয় কিছু মানুষ চাইছেন না আসল সত্যিটি কী সেটা জানতে। তাঁরা আমাদের দুই ভাইয়ের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছেন। 

২৫ বছর পরেও ডায়নাকে নিয়ে কাটাছেঁড়া, বিয়ে নিয়ে দেওয়া সাক্ষাৎকারের তদন্ত শুরু ...

বাংলায় আসন সমঝতা নিয়ে সাবধান হতে হবে, বিহারে কংগ্রেসের খারাপ ফলের পর পরামর্শ বাম নেতার ...
১৯৯৫ সালে মার্টিন বশিরকে ব্রিটেনের রাজকুমারী ডায়না একটি সাক্ষাৎকার দিয়েছিলেন  প্যানোরামা অনুষ্ঠানের জন্য। যেটি সেই সময় দুকোটির বেশি মানুষ দেখেছিলেন। সেই সাক্ষাৎকারে ডায়না তাঁর বিবাহিত জীবন আর রাজপরিবার সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেছিলেন। যা নিয়ে রীতিমত তোলপাড় শুরু হয়েছিলেন। এই সাক্ষাৎকার দেওয়ার পরই তাঁর বিবাহ বিচ্ছেদ হয় তার এক বছরের মাথায় পথদুর্ঘটনায় মৃত্যু হয় ডায়নার। সেই ঘটনারই তদন্তের জন্য, বিশেষত বশিরের ভূমিকা খতিয়ে দেখতে তদন্ত শুরু করার কথা ঘোষণা করেছে বিবিসি। সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতির নেতৃত্বেই এই তদন্ত হবে। যেখানে ডায়নার ভাই চার্লস স্পেন্সারও অংশ নেবেন।কার্যত তাঁর অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরুর পথে বিবিসি।