এক জনকে নয়। একের পর এক মানুষকে ছুরি দিয়ে কোপান হয়েছে বা আঘাত করা হয়েছ। যা নিয়ে কিছুটা হলেও আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে ইংল্যন্ডের বার্মিংহামে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানান হয়েছে  বার্মিংহাম সিটিসেন্টারে বেশ কয়েকজন একই সময়ের মধ্যে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত আততায়ীকে সনাক্ত করা হয়নি। কিন্তু এই ঘটনাগুলিকে রীতিমত গুরুত্বসহকারে বিচার দেখছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে বিবৃতি জারি করে জানান হয়েছে এটি একটি বড় ঘটনা। 


এদিন ব্রিটেনের ওয়েস্ট মিডল্যান্ড পুলিশের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে রাত সাড়ে বারোটা নাগাদ প্রথম বার্মিংহাম সিটি সেন্টারে ছুরি দিয়ে হামলা করা হয়েছে। আক্রান্তকে উদ্ধারের জন্য তড়িঘড়ি পদক্ষেপ করা হয়েছে। পাঠান হয়েছে অ্যাম্বুলেন্স। তারপরই  হামলা সংক্রান্ত বেশ কয়েকটি ঘটনার অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এখনও পর্যন্ত নিশ্চিত করে বলা যাচ্ছে না কতজন মানুষ এই ঘটনায় আক্রান্ত হয়েছে। আহতদের জরুরি ভিত্তিতে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান হয়েছে প্রশাসনের তরফে। একই সঙ্গে জানান হয়েছে বেশ কয়েকজনের আঘাত গুরুতর।  


ব্রিটিশ পুলিশের পক্ষ থেকে এই ঘটনা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করা হয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট এলাকার নাগরিকদের বার্মিংহাম সিটি সেন্টার ও সংলগ্ন এলাকায় এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে জানান হয়েছে ওই এলাকায় রীতিমত বাড়ান হয়েছে নিরাপত্তা। চলছে টহলদারীও।  

"