ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বহুদিন। ফের অবসর ভেঙে ক্রিকেট মাঠে নামলেন ক্য়ারিবিয়ান প্রিন্স ব্রায়ান চার্লস লারা। তবে নিজের দেশের হয়ে নয়, ২২ গজে তিনি হাজির হলেন বর্ধমানে। যা দেখে  হতবাক হয়ে গেলেন এলাকার মানুষ। ক্রিকেট সম্রাটকে দেখতে ভিড় উপচে পড়ল মাঠে। দর্শকদের থামাতে গিয়ে নাজেহাল অবস্থা হল উদ্য়োক্তাদের ।  

আবারও মাটে ফিরলেন ব্রায়ান লারা। তবে ক্রিকেট খেলতে নয়, ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করতে। শনিবার বর্ধমান শহরে আসেন লারা। এদিন ছোটনীলপুরের একটি ক্রিকেট টুর্নামেন্টে হাজির হয়েছিলেন তিনি। গোটা দেশের ১৬টি টিম তিনদিনের এই ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিয়েছে। প্রায় ঘন্টা খানেক সেখানে ছিলেন তিনি। নিমেষেই সকলের মন জয় করে নেন বিশ্ব ক্রিকেটের এই মহারথী। 

লারাকে দেখে ভালোবাসা আর আবেগে ভেসে যায় শহরবাসী। এদিন লারাকে দেখতে মাঠে প্রচুর দর্শকের সমাগম হয়।শেষে সবার মন রাখতে  হুডখোলা গাড়িতে গোটা মাঠে চক্কর কাটেন তিনি। ক্রিকেট সম্রাটকে দেখে বর্ধমানের মানুষের আবেগ নাড়া দেয়  তাকেও।  হাত নাড়িয়ে সবাইকে অভিবাদন জানান প্রাক্তন এই বাঁ হাতি ওয়েস্ট ইন্ডিজ ব্য়াটসম্যান। 

পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে লারা জানান, একা বিরাট কোহলি নন, তাঁর সেরা ক্রিকেটারের তালিকায়  রয়েছেন স্টিভ স্মিথ, কেএল রাহুল, ছাড়াও আরও বেশ  কয়েকজন।  তবে যেভাবে দিনের পর দিন বিরাট কোহলি  পারফর্ম করছেন তাতে বিশ্বের সেরা ক্রিকেটারের তালিকায় তাঁর নাম থাকবেই। লারার মতে, ক্রিকেটের উন্নতির জন্য কোনভাবেই টেস্ট ক্রিকেটে সমঝোতা করা উচিত নয়। অতীতে টেস্ট ক্রিকেটে মাঠা ভরাতে পাঁচ দিনের খেলা চার দিনে কমানোর প্রস্তাব দিয়েছেন অনেকেই। কিন্তু সে রাস্তায় হাঁটার পক্ষপাতী নন লারা। পাল্টা তাঁর প্রশ্ন টেস্ট ক্রিকেট যদি জনপ্রিয় নাই হয়, তবে অ্য়াসেজ অস্ট্রেলিয়া ইংল্যাডের অ্যাসেজ সিরিজ  দেখতে এত লোক হয় কেন?