পত্রলেখা বসু চন্দ্র, বর্ধমান: ঘুমন্ত অবস্থায় নাতনিকে কি দাদুই খুন করল? দু'বছরের শিশুর মৃত্যুতে ঘনাচ্ছে রহস্য। অভিযুক্ত দাদু পলাতক। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কালনা শহরে। 

আরও পড়ুন: মেয়ে হওয়ার কারণেই কি দুধের শিশুকে 'কুপিয়ে খুন', মায়ের কীর্তিতে চাঞ্চল্য রঘুনাথপুরে

ঘটনার সূত্রপাত আড়াই বছর আগে। কালনা শহরের মধুবন পাড়া এলাকার বাসিন্দা পুষ্প মোহালির। তাঁর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল সুনীল মোহালি নামে যুবকের। পরবর্তীকালে বিয়েও করেন দু'জনে। স্থানীয় সূত্রে খবর, বিয়ের আগে অন্তঃস্বত্ত্বা হয়ে পড়েছিলেন পুষ্প।  স্থানীয় বাসিন্দাদের চাপে পড়েই তাকে বিয়ে করতে কার্যত বাধ্য হয়েছিলেন সুনীল। কিন্তু ঘটনা হল, ছেলের বিয়ের মেনে নিতে পারেননি সুনীলের পরিবারের লোকেরা। বরং প্রথমে এই বিয়েতে তাঁদের আপত্তি ছিল। 

আরও পড়ুন: অভাবের তাড়নায় চরম সিদ্ধান্ত, দুধের শিশুকে চার হাজার টাকায় বিক্রি করল বাবা-মা

জানা গিয়েছে, শুক্রবার সকালে শিশুসন্তানকে ঘুম পাড়িয়ে রেখে বাইরে বাইরে গিয়েছিলেন। যখন বাড়ি ফেরেন, তখন শিশুটি ঘুমাচ্ছিল। এরপর ডাকাডাকি করেও তার আর সাড়া পাওয়া যায়নি। শেষপর্যন্ত কালনা মহকুমা হাসপাতালে নিয়ে গেলে শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পুষ্পের অভিযোগ, ঘুমন্ত অবস্থায় তাঁর দুই বছরের মেয়ে-কে শ্বাসরোধ করে খুন করেছে শ্বশুর আবসাদ মোহালিই। এর আগে নাকি বেশ কয়েকবার নাতনিকে খুন করার চেষ্টা করেছিল সে। ঘটনাটি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। অভিযুক্ত আবসাদ মোহালি পলাতক।