পত্রলেখা বসু চন্দ্র, বর্ধমান:  ভানু বন্দ্যোপাধ্যায়, রুমা গুহঠাকুর অভিনীত 'আশিতে আসিও না' সিনেমাটি দেখেছেন? ব্যাপারটি ঠিক তেমনই। তবে যৌবন নয়, পুকুরে ডুব দিলে মিলছে গোছা গোছা টাকা! ফলে যা হওয়ার, তাই হচ্ছে। করোনা আবহে সামাজিক দূরত্ব শিকেয় তুলে হাজার হাজার মানুষের ভিড় করেছেন পুকুর পাড়ে। আট থেকে আশি সকলেই দিনভর দিচ্ছেন ডুব। ঘটনাস্থল, পূর্ব বর্ধমানের মেমারি।

আরও পড়ুন: কাজ বন্ধের হুমকি, ফের মাওবাদী পোস্টার পড়ল জঙ্গলমহলে, বেলপাহাড়িতে আতঙ্ক

লকডাউনের বাজারে যখন রোজগার হারিয়ে বিপাকে পড়েছেন অনেককেই, তখন পুকুরে জলে ভাসছে পাঁচশো, এমনকী দু'হাজার টাকা নোট! এও কি সম্ভব? মেমারির বড়মশাগড়িয়া গ্রামে থাকেন শেখ মনসুর আলি। তিনি জানান, গত কয়েকদিন ধরেই গ্রামে ছেলেরা বলছিল পুকুরে স্নান করতে গেলেই নাকি টাকা পাওয়া যাচ্ছে। প্রথমে ঘটনাটি বিশ্বাস হয়নি। কিন্তু যখন নিজের চোখে দেখলেন, গ্রামের আরও কয়েকজন পুকুর থেকে পাঁচশো, দু'হাজার, এমনকী দশ টাকার নোটও তুলে আনলেন, তখন অবিশ্বাসই বা করেন কী করে! আর এখন তো পুকুরপাড়ে মেলা লোক। সবাই ডুব দিচ্ছে, আর গোছা গোছা টাকা তুলছে।

আরও পড়ুন: অজানা জন্তুর আক্রমণে আতঙ্ক, লোকালয়ে ঢুকতেই প্রাণীটিকে পিটিয়ে মারলেন গ্রামবাসীরা

খবর পেয়ে শুক্রবার সকালে ঘটনাস্থলে যায় পুলিশ। মহকুমা পুলিশ আধিকারিক আমিনূল ইসলাম খান জানিয়েছেন, ওই পুকুর থেকে কয়েকটি ১০০ ও ১০ টাকা উদ্ধার করা হয়েছে। গ্রামবাসীদের পুকুরে না নামতে বলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। মহকুমাশাসকও বিডিও বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।