১৫ অগাস্টের দিন কালাদিবসের ডাক দিয়ে পোস্টার পড়েছিল বেলপাহাড়িতে। এবার রাস্তায় সরকারি কাজ বন্ধের হুমকি দিয়ে পোস্টার পড়ল এলাকায়। মাওবাদীরা ওই এলাকায় বারবার হুমকি দিচ্ছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।  এর জেরে করোনা আবহের মধ্য়ে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

জানাগেছে, এদিন সকালে বেলপাহাড়ি বাজার থেকে ২ কিলোমিটার দূরে রাস্তার ধারে বিভিন্ন জায়গায় লাগানো ছিল পোস্টার গুলি। পোস্টারে লেখা, 'রাস্তার কাজ অবিলম্বে বন্ধ করতে হবে'। ওই এলাকায় রাস্তা সংস্কারের কাজ করছে পূর্ত দফতর। সেখানেই রাস্তার কাজ বন্ধের হুমকি দিয়ে পোস্টার পড়েছে এলাকায়। বেলপাহাড়ি অঞ্চলের হাড়দা মোড়ে মাওবাদী পোস্টারগুলি পড়ে থাকতে দেখা যায়। রাস্তার ধারে লাইটপোস্ট, এলাকার দোকান, রাস্তা মেরামতির কাজে ব্যবহার করা গাড়িতেও পোস্টার লাগানো হয়। 

পূর্ত দফতর সূত্রে খবর, জামবনি ব্লকের ধাড়সা থেকে পোড়াড়ি পর্যন্ত মোট চল্লিশ কিলোমিটার রাস্তার মধ্যে ২৮ কিলোমিটার রাস্তা সম্প্রসারনের কাজ চলছে। সম্প্রতি, ১৫ অগাস্টের দিন কালা দিবসের ডাক দিয়ে পোস্টার পড়ে প্রচুর পোস্টার পড়েছিল এলাকায়। এরপর , সরকারি কাজ বন্ধের হুমকি দিয়ে পোস্টার ঘিরে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

পুলিশ সূত্রে খবর, বেলপাহাড়ির ঢাঙিকুসুমে সেখানে একটি পিকনিক স্পট রয়েছে। ওই এলাকায় বহিরাগতদের আনাগোনা বেশি রয়েছে। সেখান থেকেই সন্দেহভাজনদের চিহ্নিত করবে পুলিশ। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানালেন ঝাড়গ্রামের পুলিশ সুপার অমিত কুমার।