Asianet News BanglaAsianet News Bangla

করোনা পরিস্থিতিতে নয়া উদ্যোগ বিগবাস্কেটের, গুয়াহাটিতে শুরু হল এই অনলাইন গ্রোসারি ডেলিভারি সংস্থার পরিষেবা

২০ হাজারের বেশি কৃষকের থেকে  ৮৫ শতাংশ ফল ও সবজি কিনে থাকে অনলাইন ডেলিভারি সংস্থা বিগবাস্কেট। মোট ২৫ টি শহরের বিভিন্ন প্রান্তে পৌঁছে যেত বিগবাস্কেট। এবার সেই তালিকায় যুক্ত হল নতুন নাম গুয়াহাটি।  
 

Big Basket To Start Service In Guwahati In Covid Situation
Author
Kolkata, First Published Jan 9, 2022, 12:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অতিমারি করোনা(Corona) পরিস্থিতিতে অনলাইন দ্রব্যাদির (Online service) চাহিদা ব্যাপক হারে বেড়ে যায়। বর্তমানেও কোভিড পরিস্থিতি যেভাবে চোখ রাঙাচ্ছে তাতে মানুষের উদ্বেগ বাড়ছে বই কি কমছে না। এই অবস্থায় মানুষের দিকে সাহায্যের হাত বাড়াতে এগিয়ে আসছে অনলাইন ডেলিভারি সংস্থা বিগবাস্কেট (Big Basket)। এবার গুয়াহাটির মানুষের সেবার নিয়োজিত হতে চলেছে বিগবাস্কেট। এই সংস্থার অফিসসিয়াল ওয়েবসাইটের তরফেই জানান হয়েছে, এখন গুয়াহাটিতেও পৌঁছে গিয়েছে এই বিগবাস্কেট। গুয়াহাটিতে নতুনভাবে কাজ শুরু করতে পেরে কতটা খুশি সেই কথাও জানান হয়েছে সংস্থার ওয়েবসাইটে। আগামী দিনে আরও বেশি সংখ্যক মানুষকে পরিষেবা দিতে অঙ্গীকারবদ্ধ। প্রসঙ্গত, ২০ হাজারের বেশি কৃষকের থেকে  ৮৫ শতাংশ ফল ও সবজি কিনে থাকে অনলাইন ডেলিভারি সংস্থা বিগবাস্কেট। বিভিন্ন সময় বিগবাস্কেটের সাইটে ভিন্নস্বাদের অফার দেওয়া হয়ে থাকে ক্রেতাদের। বিগ বাস্কেট মারফত মুদি দ্রব্য থেকে শাকসবজি সবই পাওয়া যায় এক ক্লিকে। এতদিন পর্যন্ত মোট ২৫ টি শহরের বিভিন্ন প্রান্তে পৌঁছে যেত বিগবাস্কেট। এবার সেই তালিকায় যুক্ত হল নতুন নাম গুয়াহাটি (Guwahati)।  

একদম ফ্রেশ ও টাটকা সবজি ও মাছ, মাংস ডেলিভারি দেওয়ার জন্য মানুষের কাছে বিগবাস্কেট খুবই জনপ্রিয়। মানুষ তাঁর প্রয়োজন অনুাযায়ী এক ক্লিকে একটা অঅনলাইট প্ল্যাটফর্ম থেকে সব ধরনের নিত্য প্রয়োজনীয় পেয়ে যান বলে বিগবাস্কেট অনেকেরই সেরা পছন্দ। কোভিড সংক্রমনের গ্রাফ প্রতিনিয়ত বেড়েই চলেছে। আর এই করোনাই মানুষের বাইরে বেড়নো পক্ষে অন্তরায় হয়ে উঠেছে। এই রকম কঠিন পরিস্থিতিতে অনলাইন পরিষেবাই মানুষকে কিছুটা স্বস্তি দিতে পারে। এই বিষয়টিকে মাথায় রেখেই গুয়াহাটির মানুষদের পরিষেবা দিতে উদ্যোগী হয়েছে বিগবাস্কেট। আর বিগবাস্কেটের এই উদ্যোগে গুয়াহাটির মানুষের মুখে এখন চওড়া হাসি। 

আরও পড়ুন-Reliance Investment-অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজোতে ২০০ মার্কিন ডলার বিনিয়োগ রিল্যায়েন্স রিটেলের

আরও পড়ুন-দুয়ারে সরকারের পর এবার দুয়ারে জল, বিসলারি অ্যাপের মাধ্যমে ঘরে বসে পেয়ে যান জলের পরিষেবা

আরও পড়ুন-Tokenization Facility-অনলাইন পেমেন্টের নতুন দিকের উন্মোচন, নতুন বছরে আসছে টোকেনাইজেশন সিস্টেম

বিগবাস্কেটের পরিষেবায় একদিকে যেমন মানুষ বিশেষভাবে উপকৃত হয়, তেমনই আবার বেশ কিছু  সীমাবদ্ধতাও রয়েছে। যেমন প্রত্যান্ত এলাকার মানুষ বিগবাস্কেটের পরিষেবা থেকে আজও বঞ্চিত।  এছাড়াও নেটিজেনদের মতে, বিগবাস্কেটের বেশ কিছু পণ্য বাজারের দামের তুলনায় কিছুটা বেশী বা বাজের দামের সমতুল্য হয়ে থাকে। তবে শহরতলি পাড় করেও বিগবাস্কেটের পরিষেবা পাওয়া গেলে আরও বেশি সংখ্যক মানুষ এই করোনা পরিস্থিতিতে উপকৃত হতেন। প্রসঙ্গত, ২০১১ সাল থেকে পথ চলা শুরু হয়েছিল ভারতের এই বৃহত্তম গ্রসারি ডেলিভারি সংস্থা বিগবাস্কেট। ২০২১ সাল থেকে বিগবাস্কেট সরাসরি ফ্লিপকার্ট, জিও মার্টের সঙ্গে প্রতিযোগিতায় নেমেছে। বৃহত্তম কনজিউমান ডিজিটাল ইকো সিস্টেম তৈরি করাই এই সংস্থার প্রধান লক্ষ্য। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios