'ভারতের উপর পরিকল্পিত হামলা', হিন্ডেনবার্গ রিসার্চের অভিযোগ উড়িয়ে ৪১৩ পাতার কড়া জবাব আদানির

| Jan 30 2023, 11:47 AM IST

Adani
'ভারতের উপর পরিকল্পিত হামলা', হিন্ডেনবার্গ রিসার্চের অভিযোগ উড়িয়ে ৪১৩ পাতার কড়া জবাব আদানির
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এই মর্মে ৩২ হাজার শব্দের রিপোর্টে পেশ করেছিল হিন্ডেনবার্গ রিসার্চ। এবার এই রিপোর্টের জবাবে ৪১৩ পাতার কড়া বার্তা দিল আদানি।

হিন্ডেনবার্গ রিসার্চের যাবতীয় অভিযোগ উড়িয়ে দিল আদানি গোষ্ঠী। সোমবার বাজার খোলার আগেই হিন্ডেনবার্গ রিসার্চের শেয়ারে কারচুপির অভিযোগের বিরুদ্ধে কড়া বার্তা দিল আদানি গোষ্টি। সম্প্রতি আমেরিকার লগ্নি সংক্রান্ত গবেষণাকারী সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ-এর রিপোর্টে দাবি করা হয়েছিল কারচুপি করে শেয়ারের দাম বাড়িয়েছে আদানি গোষ্টি। শুধু তাও নয় জালিয়াতি করে ধনি হওয়ার অভিযোগও তোলা হয়েছিল ধনকুবেরের বিরুদ্ধে। এই মর্মে ৩২ হাজার শব্দের রিপোর্টে পেশ করেছিল হিন্ডেনবার্গ রিসার্চ। এবার এই রিপোর্টের জবাবে ৪১৩ পাতার কড়া বার্তা দিল আদানি।

গত কয়েকদিন ধরেই হিন্ডেনবার্গ রিসার্চ-এর অভিযোগ ঘিরে উত্তাল শেয়ার বাজার। হু হু করে পড়েছে আদানির শেয়ারের দাম। বিপুল ক্ষতির মুখে আদানি গোষ্টি। এবার এই সংস্থার যাবতীয় অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে এই রিপোর্টের মাধ্যমে ভারতের উপর 'পরিকল্পিত হামলা'র পালটা অভিযোগ করল আদানি গোষ্টি। হিন্ডেনবার্গের মোট ৮৮টি প্রশ্নের ৬৮টি প্রশ্নের উত্তর বিভিন্ন সংস্থার রিপোর্টে আগেই জানানো হয়েছে। তাই জনগনের নজর অন্যদিকে ঘোরানোর জন্যই এই রিপোর্ট বলে দাবি করছে আদানি গোষ্টি।

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন - 

নজর মধ্যবিত্তের ওপর, বাজেট অধিবেশনের আগেই কেন্দ্রীয় মন্ত্রীদের পরামর্শ প্রধানমন্ত্রী মোদীর

কোন কোন জিনিসের দাম বাড়তে পারে এবারের বাজেটে, তালিকায় রয়েছে নিত্যপ্রয়োজনীয় এই পণ্যগুলি

লখনউ বিমানবন্দরে অল্পের জন্য রক্ষা, কলকাতাগামী এয়ার এশিয়ার ফ্লাইটের জরুরি অবতরণ