হাতে আর মাত্র ১ দিন। আগামী রবিবার অর্থাৎ ২৬ এপ্রিল সেই শুভদিন। অর্থাৎ অক্ষয় তৃতীয়া।  সংসারের আর্থিক মন্দা কাটাতে এই বিশেষ দিনে সোনা, রূপা অথবা যে কোনও ধাতব জিনিস কেনাই শুভ বলে মনে করা হয়। এর ফলে সংসারের সমৃদ্ধি বৃদ্ধি পায়। এই বিশেষ দিনেই সোনা কিনলে বৃদ্ধি পায় সংসারের সুখ-সমৃদ্ধি। তবে প্রতিবছরের মতো এই বছর সেটা কতদূর সম্ভব হবে তা নিয়ে সকলেই চিন্তিত। দেশ জুড়ে লকডাউনের মধ্যে সমস্ত দোকান পাট সব বন্ধ। করোনা আতঙ্কে ঘরবন্দি হয়েছে সকলেই। কঠিন অসুখে জর্জরিত হয়েছে গোটা বিশ্ব।

আরও পড়ুন-লকডাউনে অভিনব উদ্যোগ, অক্ষয় তৃতীয়ায় এবার ঘরে বসেই মিলবে সোনা...

এর আগেও বাঙালির নববর্ষ উৎসবেও করোনার থাবা পড়েছে। সারা দেশে একটানা লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। আর এই মারণ ভাইরাসের জেরে বড় ধাক্কা  পড়েছে অর্থনীতির উপর।কিন্তু অক্ষয় তৃতীয়া আগেই অভিনব উদ্যোগ নিল অনলাইন জুয়েলারি সংস্থা। অক্ষয় তৃতীয়ার দিন অনেকের সোনা কেনার প্রচলন রয়েছে। আর  সেই বিশেষ দিনের কথা মাথায় রেখেই  টাটা গোষ্ঠীর ব্র্যান্ড তানিশক, সেনকোর গোল্ডের মতো বড় বড় সংস্থারা অনলাইনে সোনা বিক্রি করছে। অক্ষয় তৃতীয়াকে কেন্দ্র করেই ১৮ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত এই কেনাবেচা চলবে।

আরও পড়ুন-লকডাউনে ফিট থাকতে প্রতিদিন যা খাবেন, রইল তালিকা...

 অক্ষয় তৃতীয়ার  কারণেই অনলাইনে এই অভিনব উদ্যোগ নিয়েছে এই অলংকার প্রস্তুত সংস্থাগুলি। ইতিমধ্যেই ই-কর্মাস সাইটে বিশেষ অফারও শুরু হয়ে গিয়েছে।  এই অফার চলবে ২৭ তারিখ পর্যন্ত।  সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, স্বাভাবিক অবস্থা না ফেরা পর্যন্ত এইভাবেই অনলাইনে পরিষেবা চালু রাখবে এই সংস্থা। প্রচলিত রীতি অনুসারে অক্ষয় তৃতীয়ার দিন সোনা কিনলে বাড়িতে সম্পদ বৃদ্ধি হয়।  সেই রীতি মেনেই এই অভিনব উদ্যোগ নিয়েছে এই সংস্থা। ‌ অক্ষয় তৃতীয়ার এই বিশেষ দিন উপলক্ষ্যেই অভিনব উদ্যোগ নিয়ে হাজির সংস্থাগুলি। করোনা মহামারীতে কাজ বন্ধ হলেও বছরের শুভ দিনগুলোকে নতুন করে উদযাপন করার অভিনব উপায় বার করেছে এই সংস্থাগুলি। তবে শুধু অনলাইনেই নয়, ব্যাঙ্ক থেকেও কিনতে পারবেন এই সোনা। অক্ষয় তৃতীয়ার এই শুভ দিনে অবশ্যই সোনা কিনুন।