সারা দেশে একটানা লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। আর এই মারণ ভাইরাসের জেরে বড় ধাক্কা  পড়েছে অর্থনীতির উপর। দেশজোড়া লকডাউনে মধ্যেই  কয়েকদিন আগেই রেকর্ড দাম কমেছে সোনার। তবে শুধু সোনাই নয়, রূপোর দামও অনেকটাই সস্তা হয়েছে। বাঙালির নববর্ষ উৎসবেও করোনার থাবা পড়েছে। কিন্তু অক্ষয় তৃতীয়া আগেই অভিনব উদ্যোগ নিল টাটা গোষ্ঠী। অক্ষয় তৃতীয়ার দিন অনেকের সোনা কেনার প্রচলন রয়েছে। আর  সেই বিশেষ দিনের কথা মাথায় রেখেই  টাটা গোষ্ঠীর ব্র্যান্ড তানিশক অনলাইনে সোনা বিক্রি করছে। অক্ষয় তৃতীয়াকে কেন্দ্র করেই ১৮ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত এই কেনাবেচা চলবে।

আরও পড়ুন-২৭ হাজার বিনিয়োগেই পেয়ে যাবেন ১০ লক্ষ টাকা, লকডাউনে নয়া চমকএলআইসি-র...

সারা বিশ্বে দ্বিতীয় দফায় লকডাউন চলছে। আর মাত্র ৫ দিন পর অর্থাৎ চলতি মাসের ২৬ তারিখ অক্ষয় তৃতীয়া। আর এই কারণেই অনলাইনে এই অভিনব উদ্যোগ নিয়েছে এই অলংকার প্রস্তুত সংস্থা। ইতিমধ্যেই ই-কর্মাস সাইটে বিশেষ অফারও শুরু হয়ে গিয়েছে। গত দুদিন ধরে চলছে এই অফার। এখনও চলবে ২৭ তারিখ পর্যন্ত।  সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, স্বাভাবিক অবস্থা না ফেরা পর্যন্ত এইভাবেই অনলাইনে পরিষেবা চালু রাখবে এই সংস্থা।

 

আরও পড়ুন-লকডাউনে দোকান বন্ধের জের, সোনার দাম লক্ষ টাকা ছাড়ানোর আশঙ্কা...

প্রচলিত রীতি অনুসারে অক্ষয় তৃতীয়ার দিন সোনা কিনলে বাড়িতে সম্পদ বৃদ্ধি হয়।  সেই রীতি মেনেই এই অভিনব উদ্যোগ নিয়েছে এই সংস্থা। তানিশকের প্রায় ৬৪ শতাংশ ক্রেতা এই অক্ষয় তৃতীয়া প্রথা মেনে সোনা কিনতে আগ্রহী। টাইটানের জুয়েলারি ডিভিশনের সিইও অজয় চাওলা জানিয়েছেন, সোনা চিরকালই অন্যান্যদের তুলনায় সুরক্ষিত সম্পদ এবং নিরাপত্তার প্রতীক।  অক্ষয় তৃতীয়া হল সেই বিশেষ দিন, যেদিন ক্রেতারা গয়না কেনেন বিশেষত বিয়ে উপলক্ষে।  তারা তাদের ক্রেতাদের কাছে পৌঁছাতে চান সম্মিলিত বিশ্বাস এবং প্রচলিত আশা নিয়ে যে নতুনের সূচনা হবে আগামী দিনে । ‌ অক্ষয় তৃতীয়ার এই বিশেষ দিন উপলক্ষ্যে  নতুন প্রযুক্তি নিয়ে এসেছে  তানিশক। ‌‌ তাদের ওয়েবসাইটের মাধ্যমে যেমন- ভিডিও কলিং ফিচার, লাইভ অ্যাসিস্ট্যান্ট চ্যাট এবং রিমোট ওয়ার রুম যার মাধ্যমে সরাসরি ক্রেতার‌ যে কোনও প্রশ্নের জবাব দেওয়া যাবে।