ভারত থেকে ৫৯ টি চাইনিজ অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করার পরে, ভারতে তাদের পরিষেবা বন্ধ করে দিয়েছে। এর ফলে চীনা সংস্থা আলিবাবা ইউসি ওয়েবের ভারতীয় ইউনিটগুলির ৩৫০ জন কর্মচারীর মধ্যে ৯০ শতাংশ ছাটাই করার সিদ্ধান্ত নিয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মুম্বাই ও গুড়গাঁওয়ের ইউসি ওয়েবের অফিসগুলিতে কর্মরত ৩৫০ জনের মধ্যে ৯০ শতাংশ আলিবাবা ছাঁটাই করেছে। সহযোগী, ব্যবস্থাপক অ্যাসিসটেন্ট, ম্যানেজার ডিপার্টমেন্ট এবং ডেটা এন্ট্রি বিভাগ থেতে কর্মচারীদের ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই কর্মীছাঁটাই সম্পর্কে জানানো হয়েছে। এই কর্মীদের মাত্র ৩০ দিনের নোটিশ দেওয়া হয়েছে।

ইউসি ওয়েব ২০০৯ সাল থেকে ভারতে কাজ করছে। ইউসি ওয়েব ইউসি ব্রাউজার এবং নিউজ অ্যাগ্রিগেটর পরিষেবা ইউসি নিউজ চালায়। ইউসি ওয়েবের একজন মুখপাত্র এই ভারতীয় কর্মী ছাঁটাইয়ের বিষয়ে মুখ খুলতে অস্বীকার করেছেন। তবে তিনি সংবাদ মাধ্যমে জানিয়েছে যে, চীনা অ্যাপ্লিকেশন বন্ধ করার সরকারের নির্দেশের পরিপ্রেক্ষিতে সংস্থাটি এই পদক্ষেপ নিয়েছে। ফলে ভারতে যেই অ্যাপ বন্ধ হয়েছে, সেই সংস্থায় কর্মী রাখার কোনও প্রশ্নই থাকে না। 

আলিবাবার মালিকানাধীন ইউসি ব্রাউজার বিশ্বে ৪৩ কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। এর মধ্যে ১৩ কোটি রয়েছে ভারতেই। ওয়েব অ্যানালিটিক্স সংস্থা স্টেটকাউন্টার বলেছে যে ইউসি ব্রাউজারটি ভারতের দ্বিতীয় বৃহত্তম ব্রাউজার। গুগল ক্রুর পরে, বেশিরভাগ লোক এই ইউসি ব্রাউজার ব্যবহার করত। ভারতের বাজারে এর শেয়ার দশ শতাংশ। ২৯ শে জুন, ভারত সরকার টিক টক, ইউসি ব্রাউজার, হ্যালো, ইউসি নিউজ এবং ভি চ্যাট সহ ৫৯ টি চীনা অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করেছিল। গালভান উপত্যকায় ভারতীয় ও চীনা সেনাদের মধ্যে সংঘাতের পরে ভারত এই পদক্ষেপ নিয়েছিল। এর ফলস্বরূপ এই সংস্থায় কর্মরত ভারতীয় কর্মীদের এই পরিস্থিতি, বলে দাবী করেছে সংস্থা।