Asianet News BanglaAsianet News Bangla

প্রয়াত ভারতীয় স্টক মার্কেটের মুকুটহীন রাজা রাকেশ ঝুনঝুনওয়ালা, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

ঝুনঝুনওয়ালার মৃত্যুর কারণ বলা হয় মাল্টি-অর্গান ফেইলিউর। চিকিৎসকদের একটি দল প্রতিনিয়ত তাকে বাঁচানোর চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।

Dalal street and Stock Market 'Big Bull' Rakesh Jhunjhunwala Died BDD
Author
Kolkata, First Published Aug 14, 2022, 9:54 AM IST

রাকেশ ঝুনঝুনওয়ালা, শেয়ার বাজারের অন্যতম অভিজ্ঞ, মারা গেছেন। বলা হচ্ছে, মুম্বাইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন রাজেশ ঝুনঝুনওয়ালা। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এখানে ভর্তি করা হয়। ঝুনঝুনওয়ালার মৃত্যুর কারণ বলা হয় মাল্টি-অর্গান ফেইলিউর। চিকিৎসকদের একটি দল প্রতিনিয়ত তাকে বাঁচানোর চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। গতকাল সন্ধ্যায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। গত কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। 

রাকেশ ঝুনঝুনওয়ালার জন্ম তেলেঙ্গানার হায়দ্রাবাদে। পরে বাবার সঙ্গে মুম্বাইয়ে চলে যান। তিনি পেশায় একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ছিলেন, কিন্তু পরবর্তীতে তিনি স্টক মার্কেটের ওয়ারেন বাফেট হিসেবে স্বীকৃত হন। তাঁকে বাজারের জাদুকরও বলা হতো। তিনি যেভাবে বাজারে বিনিয়োগ করতেন, তাঁকে অনুসরণ করেছেন সমস্ত বিগউইগরা। বলা হয়েছিল যে ঝুনঝুনওয়ালা যে শেয়ারে টাকা লগ্নি করতেন সেটিই সবচেয়ে লাভজনক হত। 

প্রায় এক সপ্তাহ আগে রাকেশ ঝুনঝুনওয়ালাও তার এয়ারলাইন আকাশা চালু করেন। তার আকাশ এয়ারলাইন্সের প্রথম বিমানটি ৭ আগস্ট মুম্বাই থেকে আহমেদাবাদের উদ্দেশ্যে যাত্রা করে। তিনি এভিয়েশন ব্যবসায়ী আদিত্য ঘোষ এবং বিনয় দুবের সাথে এই সংস্থাটি শুরু করেছিলেন।

শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদী
রাকেশ ঝুনঝুনওয়ালার মৃত্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর সঙ্গে একটি ছবি টুইট করে লিখেছেন, 'রাকেশ ঝুনঝুনওয়ালা একজন অদম্য ব্যক্তি ছিলেন। তিনি প্রাণবন্ত, হাসিখুশি এবং ব্যবহারিক ছিলেন। তিনি আর্থিক জগতে রেখে গেছেন এক অদম্য অবদান। ভারতের উন্নয়ন ও অগ্রগতির জন্যও তিনি ছিলেন অত্যন্ত সংগ্রামী। তাঁর মৃত্যু শোকাহত। তাঁর পরিবার ও ভক্তদের প্রতি আমার সমবেদনা। ওম শান্তি।'

Dalal street and Stock Market 'Big Bull' Rakesh Jhunjhunwala Died BDD

চলচ্চিত্রও নির্মিত হয়েছিল
রাকেশ ঝুনঝুনওয়ালাকে বলা হয় ভারতীয় স্টক মার্কেটের মুকুটহীন রাজা। তিনি অনেক বড় কোম্পানিতে বিনিয়োগ করেছিলেন। শেয়ারবাজার ছাড়াও চলচ্চিত্র খাতেও হাত চেষ্টা করেছেন। যেহেতু রাকেশ ঝুনঝুনওয়ালার বলিউডের প্রতি অনুরাগ ছিল, তাই তিনি কিছু চলচ্চিত্রও নির্মাণ করেছিলেন। তার তরফে ইংলিশ ভিংলাশ, শমিতাভ এবং কি অ্যান্ড কা ফিল্ম তৈরি করা হয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios