Asianet News BanglaAsianet News Bangla

Diwali Home Decore - দীপাবলিতে ঘর সাজান হ্যান্ডমেড প্রদীপে, আর নিজেকে সাজান জাঙ্ক জুয়েলারিতে

উৎসবমুখর দিনগুলোকে আরও রঙিন করে তুলুন হাতে তৈরি রঙ বেরঙের প্রদীপে। আর সেই সঙ্গে নিজেকেও করে তুলুন অপরূপা। সেজে উঠুন ট্রেন্ডি জাঙ্ক জুয়েলারিতে।

Diwali Home Decor Tips - Kolkata Women Sankita Dutta-Sweta Gangully decorates Handmade Diwali Diya and Jewellery
Author
Kolkata, First Published Oct 31, 2021, 2:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুর্গা পুজোর আগে শেষ রবিবারের (Diwali Home Decor) প্রস্তুতি যেমন তুঙ্গে থাকে, দিওয়ালি বা দীপাবলিতে (Diwali 2021) কিছুটি হলেও থেকে যায় সেই রেশ। নতুন জামা কাপড় কেনার হিড়িক না থাকলেও আলোর উৎসবে ভিন্নস্বাদের প্রদীপ (Diwali Hand Made Diya) কেনার রেওয়াজটা কিন্তু আজও রয়ে গেছে। মোমবাতি (Diwali Candle) বা টুনি ব্লাবের ( Diwali LED Light) যুগেও বিন্দুমাত্র ফিকে হয়ে যায়নি সেই প্রাচীন প্রথা। আর ঠিক সেই কারনেই এবারের দীপাবলির প্রদীপকে  তুলির টানে আরও রঙিন করে তুলেছে গড়িয়ার মেয়ে সংকিতা দত্ত (Social Entreprenuer Sankita Dutta)। ছোট ছোট মাটির প্রদীপের ওপর তাঁর শৈল্পিক নিদর্শন আজ ছড়িয়ে পরেছে গোটা ভারতে (India)। দিওয়ালির মরশুমে সেই প্রদীপের চাহিদা বেড়েছে দ্বিগুণ। তাঁর মুখোমুখি এশিয়ানেট নিউজ বাংলার প্রতিনিধি কস্তুরি কুণ্ডু

এশিয়ানেট নিউজ বাংলা-কে সংকিতা জানিয়েছেন, দীপাবলির আগে শেষ রবিবারে তাঁর নিঃশ্বাস ফেলার সময়টুকুও নেই। উৎসবের মরশুমে প্রদীপের ওপর দিচ্ছেন বিশেষ ছাড়ও। সাইজ অনুযায়ী প্রদীপের দাম শুরু মাত্র ৬ টাকা থেকে। একটু বড় সাইজের প্রদীপের দাম ৮ টাকা ও ১০ টাকা।

ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে দীপাবলির অর্ডার পৌঁছাতে চলছে শেষ মুহুর্তের ব্যস্ততা। দিওয়ালিতে তাঁর গ্রাহককের তালিকায় ঢুকে পরেছে বেশ কিছু প্রদীপ ব্যবসায়ী, যারা তাঁর থেকে প্রদীপ নিয়ে রি-সেল করছেন। তাঁদের জন্য অবশ্য রয়েছে স্পেশাল প্রাইজ (Special Discount)।  সেক্ষেত্রে প্রদীপ পিছু ধার্য করেছেন ৫ টাকা। এখনও পর্যন্ত সর্বোচ্চ ৪০০ প্রদীপ রিসেলিং-র জন্য পাঠিয়েছেন তিনি। ফেসবুকে সংকিতা আর্ট অ্যান্ড ক্রাফ্ট (Sankita Art and Craft) নামে তাঁর নামে একটি পেজ আছে। সেখানে প্রায় সারা বছরই তাঁর কাজের বিভিন্ন নিদর্শন দিয়ে থাকেন। শুধু প্রদীপই নয়, ঘর সাজানোর (Home Décor) রকমারি জিনিসও তৈরি করেন। দীপাবলির (Diwali) মরশুমে যাদি কেও প্রদীপ বা হোম ডেকরের কোনও প্রোডাক্ট কিনতে চান তাহলে এই পেজ থেকেই যোগাযোগ করতে পারেন।

Diwali Home Decor Tips - Kolkata Women Sankita Dutta-Sweta Gangully decorates Handmade Diwali Diya and Jewellery

আলোর উৎসবে প্রদীপ দিয়ে চারিদিক যেমন আলোকিত হয়ে ওঠে, তেমনই উৎসবের এই বিশেষ দিনটিতে নিজেকেও তো একটু সাজিয়ে তুলতে ইচ্ছে হয়। দুর্গাপুজোর স্টক থেকেই একটা নতুন ড্রেস কিন্তু বরাদ্দ থাকে দীপাবলির জন্য। দরকার হয় একটু ম্যাচিং জুয়েলারির (Matching Jewellery)। আজকাল অবশ্য সোনার গয়নার বদলে যে কোনও অনুষ্ঠান বা উৎসবে রিসেন্ট ট্রেন্ড ফলো করে ট্রেন্ডি জাঙ্ক জুয়েলারিতে (Junk Jewellery) সেজে উঠতে পছন্দ করেন জেন ওয়াই থেকে মধ্যবয়সী মহিলারা। এই ধরনের বিপুল গয়নার সম্ভার নিয়ে সর্বদাই তৈরি থাকে রক্ষিত ক্রিয়েশনস (Rakshit Creations)। শাশুড়ি-বউমার যৌথ উদ্যোগে রমরমিয়ে চলছে রক্ষিত ক্রিয়েশনসের ব্যবসা।

Jio Book will Launch- দিন পিছলো জিও বুক লঞ্চের, জিও নেক্সটের পরই বাজারে আসতে পারে জি বুক

Chaina To Suffer 50 Cr Loss -স্বদেশী দীপাবলি পালিত হবে দেশে, ৫০ কোটির আর্থিক ক্ষতির সম্ভবনা চিনের

Amitabh NFT Auction Live-১ নভেম্বর হবে বিগ বি-র এনএফটি লাইভ, থাকছে অমিতাভের গলায় তাঁর বাবার কবিতা

দিওয়ালি ধামাকা অফার নিয়ে এশিয়ানেট নিউজ বাংলা-কে শাশুড়ি প্রতিমা রক্ষিত (Pratima Rakshit) ও বউমা শ্বেতা গাঙ্গুলি (Sweta Gangully) জানান, দীপাবলির মরশুমে প্রতিটি জুয়েলারির কেনাকাটার ওপর থাকছে ৫ শতাংশ পর্যন্ত ছাড়। ৫০০ টাকার বেশি কেনাকাটায় থাকছে রক্ষিত ক্রিয়েশসনের লোগো দেওয়া একটি ব্যাগ। এই ব্যাগটা অবশ্য যে কোনও ছোটখাটো জিনিস বহন করার জন্য আদর্শ। তাঁরা আরও জানান, সোশ্যাল সাইট ফেসবুক (Facebook), ইন্সটাগ্রামেও(Instagram) রক্ষিত ক্রিয়েশনস (Rakshits Creations) নামে তাঁদের একটি পেজ রয়েছে। সেখানে গিয়ে নিজের পছন্দের জুয়েলারি সিলেক্ট করতে পারবেন। তারপর সেখানে দেওয়া ফোন নম্বরে অর্ডার দেওয়ার ব্যবস্থা রয়েছে। তাছাড়া কমেন্ট বক্সেও প্লেস করা যাবে অর্ডার। জুয়েলারির পাশাপাশি রক্ষিত ক্রিয়েশনসের তরফে দিওয়ালিতে ঘর সাজানোর জন্য পেয়ে যাবেন বোতল পেইন্টিং (Painted Bottle For Home Decor) ও কুলোর ওপর সুন্দর সুন্দর পেইন্টিংও (Painted Kulo For Home Decor)।

;

Follow Us:
Download App:
  • android
  • ios