Asianet News BanglaAsianet News Bangla

EPFO Bal Credited-প্রতিশ্রুতি রাখলেন নরেন্দ্র মোদী,ইপিএফও অ্যাকাউন্টে টাকা পাঠাল মোদী সরকার

প্রায় ২৩ কোটি গ্রাহকের অ্যাকউন্টে টাকা পাঠাল কেন্দ্রীয় সরকার। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের তরফে সোশ্যাল সাইট ট্যুইটারে পোস্ট করা হয়েছে এই তথ্য।
 

EPFO Account Balance Has Been Credited By Modi Govt
Author
Kolkata, First Published Dec 23, 2021, 12:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বর্ষশেষের মরশুমে মোদী সরকার(Modi Govt) কেন্দ্রীয় কর্মাচারীদের জন্য নিয়ে এসেছে ঝুলি ভর্তি খুশির খবর। নতুন বছর থেকেই সরকারী কর্মচারীদের বেতন বাড়ার সবুজ সংকেত দিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। তার আগেই অবশ্য এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ডের প্রতিটি গ্রাহককে চলতি আর্থিক বছরের টাকা অ্যাকাউন্টে পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছিল মোদী সরকার। যেমন কথা তেমন কাজ। প্রায় ২৩ কোটি গ্রাহকের অ্যাকউন্টে টাকা পাঠাল কেন্দ্রীয় সরকার। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের(EPFO) তরফে সোশ্যাল সাইট ট্যুইটারে পোস্ট করা হয়েছে এই তথ্য। প্রকাশিত সেই রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ২৩.৫৯ কোটি দেশবাসীর অ্যাকাউন্টে ৮.৫০ শতাংশ সুদের হারে টাকা পাঠিয়েছে মোদী সরকার(Narendra Modi)। 

আপনি যদি একজন চাকুরিজীবী মানুষ হন আর আপনার ইপিএফও অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনার অ্যাকাউন্টেও ঢুকবে মোদী সরকারের দেওয়া টাকা। তাহলে দেরি না করে আজই দেখে নিন আপনার অ্যাকাউন্টে সেই টাকা ঢুকল কিনা। তার জন্য জানা দরকার ইপিএফও অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করার পদ্ধতি। যদি কোনও কারনে আপমনার সেই পদ্ধতি জানা না থাকে তাহলে ঝটপট জেনে নিন। আপনার সুবিধার্থে দেওয়া হয় পিএফ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করার পদ্ধতিটি। 

এসএসএসের মাধ্যমে সহজেই আপনার পিএফ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন। তার জন্য প্রথমে EPFO UAN LAN লিখে 7738299899-এই নম্বরে পাঠিয়ে দিন। তবে এই বিষয়ে একটা কথা অবশ্যই মনে রাখতে হবে যে আপনার রেডিস্ট্রার করা মোবাইল নম্বর থেকেই এসএমএস পাঠাতে হবে। LAN-এর জায়গায় ভাষা বসাতে হবে। যদি কোনও ব্যক্তি ইংরাজিতে পরিষেবা পেতে চান তাহলে  EPFO UAN ENG লিখে পাঠাতে হবে। 

আরো পড়ুন-EPFO RUle-বেসামাল আর্থিক পরিস্থিতিতে মুশকিল আসানের চাবিকাঠি EPFO-র হাতে,প্রয়োজন শুধু ফর্ম ১৪-র

আরও পড়ুন-EPF: কঠিন সময়ে PF অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে চান, সাহায্য নিন UMANG APP-এর

আরও পড়ুন-Nov works-৩০ নভেম্বরের মধ্যে সেরে ফেলুন এই কাজগুলো, না হলে সমস্যায় পড়তে হবে আপনাকে

মিস কলের মাধ্যমেও আপনি আপনার পিএফ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন। 01122901406 মন্বরে মিস কল দিন। তবে যে নম্বর থেকে মিস কল দেবেন সেই যেন আধার লিঙ্ক করা থাকে। এই নম্বরটি থেকে মিস কল দিলেই কিছুক্ষণের মধ্যেই আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স জানতে পারবেন। 

সরাসরি ওয়েব সাইটের মাধ্যমেও অ্যকাউন্টের ব্যালেন্স জানতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে www.epfindia.gov.in-এই ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গিয়ে UAN নম্বর ও পাসওয়ার্ড দিলেই আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স জানতে পারবেন। 

পিএফ অ্যাকাউন্টের ব্যালেন্স জানার জন্য রয়েছে আরও একটি বিশেষ অ্যাপ।  UMANG অ্যাপের মাধ্যমেও আপনি চেক করতে পারবেন যে মোদী সরকারের পাঠান টাকা আপনার পিএফ অ্যাকাউন্টে ঢুকল কিনা। এই অ্যাপে ঢুকে প্রথমে EPFO-তে যেতে হবে। তারপর ভিউ পাসবুক করতে হবে এবং  UAN নম্বরটি দিতে হবে। তারপর পাসওয়ার্ড দিতে হবে। তারপর আপনার পোনে আসা ওটিপি বসালেই দেখতে পাবেন আপনার অ্যাকাউন্টের লেটেস্ট ব্যালেন্স। 

Follow Us:
Download App:
  • android
  • ios