Asianet News BanglaAsianet News Bangla

Jio Next launched-অপেক্ষার অবসান, হাতের মুঠোয় চলে এল জিও নেক্সট,জেনে নিন ফিচার্স ও EMI প্ল্যান

অবশেষে ৪ নভেম্বর প্রকাশ্যে এল সেই বহুপ্রতিক্ষীত জিও নেক্সটফোনটিতে বিশেষ ধরনের কিছু কাস্টোমাইজড ফিচার্সও রয়েছে এই ফোনের স্ক্রিনের টেক্সটকে ১০টিরও বেশি ভারতীয় ভাষায় অনুবাদ করা যাবে। জেনে নিন এই বিভিন্ন ফিচার্স ও ইএমআই প্ল্যান

Finally Launched Jio Next
Author
Kolkata, First Published Nov 4, 2021, 6:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অপেক্ষার অবসান। যেমন কথা তেমন কাজ। দীপাবলি(Diwali)উৎসবের মরশুমে বাজারে পা রাখল রিলায়েন্স(Reliance) কোম্পানির নতুন স্মার্টফোন(Smart Phone) জিওফোন নেক্সট(JioPhone Next)। বেশ কয়েকদিন ধরেই জিও নেক্সট(Jio Next) নিয়ে উত্তাল হয়ে উঠেছিল টেকদুনিয়া। মাত্র ৬,৪৯৯ টাকায় ৪ জি স্মার্ট ফোন, তাও আবার ১৯৯৯ টাকা প্রাথমিক বিনিয়োগ মারফত হাতের মুঠোয় আসার সুযোগ। সব মিলিয়ে জিওফোন নেক্সট (JioPhone Next) নিয়ে একটা চাপা উত্তেজনা কাজ করছিল তেরো থেকে তিরাশির মনে। অবশেষে ৪ নভেম্বর প্রকাশ্যে এল সেই বহুপ্রতিক্ষীত জিও নেক্সট (JioPhone Next) । ফোনটিতে বিশেষ ধরনের কিছু কাস্টোমাইজড ফিচার্সও রয়েছে। এই ফোনের স্ক্রিনের টেক্সটকে ১০টিরও বেশি ভারতীয় ভাষায় অনুবাদ করা যাবে। JioPhone Next প্রগতি অপারেটিং সিস্টেমে চলবে। এটি অ্যান্ড্রয়েডের 'অত্যন্ত অপ্টিমাইজড' একটি সংস্করণ।

JioPhone Next-এ রয়েছে HD+ সিস্টেম অর্থাৎ এই ফোনে ভিডিও দেখা যাবে। এই ফোনে রয়েছে ৫.৪৫-ইঞ্চি কর্নিং গরিলা গ্লাস ৩ ডিসপ্লে। কোয়ালকম কোয়াড-কোর চিপসেট দ্বারা চালিত এই ফোন ১.৩ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ পারবে। ২ জিবি RAM এবং ৩২ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ বা ROM রয়েছে, যা পরে প্রযোজন পরলে বাড়ানো যেতে পারে। জিওফোন নেক্সট-এ ৩৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফোনটিতে HDR সমর্থন সহ একটি ১৩-মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে এবং একটি সেলফি সেন্সর সহ একটি ৮-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

Diwali smart phone launch-দীপাবলিতে আসছে একগুচ্ছ স্মার্টফোন, জেনে নিন সেগুলো কি কি

Pay 1999 and get jio Next-মাত্র ১৯৯৯ টাকায় আসছে জিও নেক্সট, দিওয়ালি সেলিব্রেট করুন জিও নেক্সেটের সঙ্গে

এবার আাসা যাক ইএমাইয়ের(EMI) কথায়। ১৮ মাস বা ২৪ মাসের জন্য ইএমআই(EMI)-তে কেনা যাবে জিওফোন নেক্সট(Jiophone Next)। ইএমআইয়ের(EMI) পরিমাণ শুরু হচ্ছে ২০০০ টাকা থেকে। তবে ইএমআইয়ের(EMI) জন্য গ্রাহকদের অতিরিক্ত দিতে হবে ৫০১ টাকা। এক নজরে দেখে নেওয়া যাক ইএমআই(EMI) প্ল্যানগুলি।

অলওয়েজ অন-প্ল্যান (Always-on plan): ১,৯৯৯ টাকা দেওয়ার পর ৩০০ টাকা বা ৩৫০ টাকার প্ল্যান বেছে নিতে পারেন গ্রাহকরা। যদি কোনও গ্রাহক ৩০০ টাকার প্ল্যান বেছে নেন, তাহলে তাঁকে ২৪ মাস টাকা দিতে হবে। কেউ যদি ৩৫০ টাকার প্ল্যান বেছে নেন, তাহলে তাঁকে সেই টাকা দিতে হবে ১৮ মাস ধরে। এই প্ল্যানের আওতায় গ্রাহকরা প্রতি মাসে পাঁচ জিবি ডেটা এবং ১০০ মিনিট বিনামূল্যে কলিংয়ের সুযোগ পাবেন।

লার্জ প্ল্যান (Large Plan): গ্রাহকরা প্রতি মাসে ৪৫০ টাকা বা ৫০০ টাকা দিতে পারেন। ৪৫০ টাকা প্রতি মাসে দিলে ২৪ মাস ধরে সেই টাকা মেটাতে হবে। ৫০০ টাকার ক্ষেত্রে সেই মাস সংখ্যা গিয়ে দাঁড়াবে ১৮-তে। পরিবর্তে দৈনিক ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ পাবেন।

এক্সএল প্ল্যান (XL Plan): প্রতি মাসে ৫০০ টাকার নিরিখে ২৪ মাস বা প্রতি মাসে ৫৫০ টাকার নিরিখে ১৮ মাসের প্ল্যানও নিতে পারেন গ্রাহকরা। সেক্ষেত্রে দৈনিক দু'জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ পাবেন গ্রাহকরা।

এক্সএক্সএল প্ল্যান (XXL Plan): প্রতি মাসে ৫৫০ টাকা দেওয়া যেতে পারে। তাহলে ২৪ মাস টাকা দিতে হবে। আবার ৬০০ টাকা দেওয়া যেতে পারে প্রতি মাসে। সেক্ষেত্রে টাকা দিতে হবে ১৮ মাসে। সেই প্ল্যানের আওতায় দৈনিক ২.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ মিলবে।

Follow Us:
Download App:
  • android
  • ios