Asianet News BanglaAsianet News Bangla

Gold Price Today-বর্ষবরণেও স্বস্তি মিলল না সোনার দামে, সোনালি ধাতু কিনতে চাপ বাড়বে মধ্যবিত্তের

১ লা জানুয়ারি কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ১৫০ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম পৌঁছেছে ৪৯ হাজার ৮৫০ টাকা। 

Gold Price Today In Kolkata
Author
Kolkata, First Published Jan 1, 2022, 10:01 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বছর শেষ। সাদর আমন্ত্রন জানিয়ে বরণ করা হল নতুন বছরকে। বদলে গেল অনেক কিছু। শুরু হল নতুনের পথ চলা। কিন্তু বদলালো না শুধু সোনার দাম। হ্য়াঁ, একটানা দীর্ঘদিন অব্যাহত রইল সোনলি ধাতুর দাম(Gold Price Today)। বিভিন্ন ক্ষেত্রে নানান পরিবর্তন চোখে পড়লেও শুধু নিজের স্থানে একেবারে অটুট রইল সোনা। নতুন বছরের শুরুতে যেমন বাড়ল না পোষাকের দাম, পিএফ নমিনির অ্যাকাউন্টের নাম সংযুক্তিকরণের সময়সীমা বাড়ল, ব্যআঙ্ক অ্যাকাউন্টের কেওয়াইসি আপডেটের সময়সীমা বৃদ্ধি করার মত একাধিক সুবিধা পেল সাধারণ মানুষ। শুধু স্বস্তি পেল না সনার দামে(Gold Price)। ২০২২ সাল, নববর্ষের প্রথম দিনেও সোনার দামে কোন নজরকারা পতন ঘটল না। জানুয়ারি মাস মানেই কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাবে বিয়ের মরশুম। ফের সোনা কিনতে সেই অস্বস্তিতে পড়বে সাধারণ ক্রেতা। আসুন জেনে নেওয়া যাক বছরের প্রথম দিনে অর্থাৎ ১ জানুয়ারি কলকাতায় সোনালি ধাতুর দর কোথায় পৌঁছাল(Gold Price Today In Kolkata)। ১ লা জানুয়ারি কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ১৫০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম পৌঁছেছে ৪৯ হাজার ৮৫০ টাকা। কলকাতায় সোনালি ধাতুর দামের গ্রাফ যে মধ্যবিত্তের চাপ বাড়াচ্ছে সে কথা কিন্তু বলার অপেক্ষাই রাখছে না।

গোটা ডিসেম্বর জুড়ে বিয়ের মরশুমে সোনা কিনতে যথেষ্ঠ অস্বস্তিতে পড়তে হয়েছে আম ক্রেতাকে।  নতুন বছরের শুরুতেও যে সোমা কিনতে মোটেই স্বচ্ছন্দ্যবোধ করবে না সাদারণ মানুষ তা দিনের আলোর মতোই স্পষ্ট। বিয়ের মরশুমে ফের কপালে চিন্তার ভাঁজ সাধারণের। অনেকেই হয়তো ভেবেছিলেন বর্ষবরণের সঙ্গে সঙ্গে সোনার দামেও হয়তো কিছুটা স্বস্তি মিলতে পারে। কিন্তু সেগুড়ে বালি। একটানা দীর্ঘদিন সোনার দাম রয়েছে অব্যাহত। একদিকে করোনা পরিস্থিতিতে চাকুরিজীবী মানুষের পকেটে টান পড়েছিল। অন্যান্য ব্যবসাও যে খুব ভাল চলছিল এমনটা নয়। এখন আবার নতুন করে করোনা পরিস্থিতি নিয়ে তৈরি হচ্ছে উদ্বেগ। বহু মানুষের কর্মজীবন আবাবরও পড়তে পারে প্রশ্নচিহ্নের মুখে। এদিক জানুয়ারি মাস থেকে শুরু বিয়ের মরশুমে। এই রকম পরিস্থিতিতে সোনার দাম নিয়ে কপালে চিন্তার ভাঁজ মধ্যবিত্তের। আসলে সাধ্যের মধ্যে সাধ পূরণের জন্য সোনার দামের পতনের দিকেই তাকিয়ে থাকে আম ক্রেতা। 

Gold Price Today-বর্ষশেষের দিনেও সোনার দামের পারদ উর্ধ্বমুখী, বিয়ের মরশুমে কপালে চিন্তার ভাঁজ সাধারণের

Gold Price Today-বর্ষশেষের প্রাক্কালে সোনার দামে সামান্য পতন, তবুও হাসি ফুটল না মধ্যবিত্তের মুখে

Gold Price Today : বছর শেষে ফের দাম কমল সোনার, মুখে হাসি ফুটল মধ্যবিত্তের

আপনি অনলাইনেও জানতে পারেন আজকের সোনার লেটেস্ট দাম। প্রসঙ্গত, আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। 8955664433-এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  


 

Follow Us:
Download App:
  • android
  • ios