Asianet News BanglaAsianet News Bangla

Gold Price Today-কলকাতায় হাফ সেঞ্চুরির ঘরে সোনার দাম,স্বস্তি নেই সাধারণের

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ বা MCX-এ ০.৪৬ শতাংশ কমেছে সোনালী ধাতুর দাম। তবুও ৫০ হাজারের আশেপাশেই রয়েছে সোনালী ধাতু। দামের সামান্য পতনেও স্বস্তি নেই সাধারণ মানুষের। 
 

Gold Price Today On 15th December In Kolkata
Author
Kolkata, First Published Dec 15, 2021, 11:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিয়ের মরশুমে সাধারণ মানুষকে কিছুতেই স্বস্তি দিচ্ছে না সোনালী ধাতু(Gold)। বেশ কয়েকদিন ধরেই ৫০ হাজারের আশপাশেই ঘোরাফেরা করছে সোনার দাম। ১৫ ডিসেম্বর, বুধবার সামান্য পতন(Slight Decrease) লক্ষ্য করা গেল সোনার দামে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ বা MCX-এ ০.৪৬ শতাংশ কমেছে সোনালী ধাতুর দাম(Gold Price)। আর দাম কমার পর  ১৫ ডিসেম্বর বুধবার কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে(Gold Price Today) ৪৭ হাজার ২১০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম হল ৫০ হাজার ১১০ টাকা।  ঠিক একইভাবে বেশ কিছুটা কমেছে রুপোর দামও। ১.২০ শতাংশ দাম কমে বুধবার রুপোর দাম হল প্রতি কেজি প্রায় ৬০ হাজার টাকা। দামের গতিপ্রকৃতি দেখে বোঝাই যাচ্ছে সোনার দামের এই সামান্য পতনে সাধারণের কপাল থেকে চিন্তার ভাঁজ মোটেই দূর হচ্ছে না। দামের পারদ সেই উর্ধ্বমুখীই রয়েছে বলা চলে। বলা বাহুল্য, সোনার দামে কোনও বিরাট পতন না হলে বিয়ের মরশুমে সোনা কেনা নিয়ে সাধারণের কপালে কিন্তু সেই চিন্তার ভাঁজ থেকেই যাবে।  

গত বছর অর্থাৎ ২০২০ সালের অগাস্ট মাসে সর্বোচ্চ স্তরে পৌঁছেছিল সোনার দাম। প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৫ হাজার ৪০০ টাকা। সেই সময়ের সঙ্গে যদি সোনার দামের তুলনা করা হয় তাহলে দেখা যাবে সোনার দামের রেকর্ড প্রাইজ থেকে প্রায় ৮ হাজার ৫০০ টাকা মত কম রয়েছে বর্তমান সোনার দাম। তবুও সেই একটা কথায় বলতে হয়,সোনার দামের পতনে কিন্তু মোটেই স্বস্তি পায়নি সাধারণ মানুষ।  কারণ সোনার দাম কমলেও হাফ সেঞ্চুরির ঘর থেকে নামছে না এই সোনালী ধাতুর দাম। বিয়ের মরশুমে যদি চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  

আরও পড়ুন-Gold Price Today-সোমবারেও স্বস্তি মিলল না সোনার দামে,বিয়ের মরশুমে ক্রমশ দামী হচ্ছে সোনালী ধাতু

আরও পড়ুন-Gold Price Today-স্বস্তি নেই সোনার দামে,বিয়ের মরশুমে ক্রমশ দামী হচ্ছে সোনালী ধাতু

আরও পড়ুন-Gold Price Today : লাগাতার ৩ দিন অব্যাহত সোনার দাম, লক্ষ্মীবারে কোথায় ঠেকল রূপোর দর

সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios