Asianet News BanglaAsianet News Bangla

Top-Up loan-এসবিআই গ্রাহকদের জন্য সুখবর,হোম টপ আপ লোনের সুদের হারে ছাড়,লাগবে না প্রসেসিং ফি

ট্যুইটারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে গ্রাহকদের এই আকর্ষণীয় অফারের কথা ঘোষণা করেছে। হোম টপ আপ লোনের সুদের হারের ওপর ২.৫ শতাংশ ছাড় দেওয়া হবে। 
 

Good News For SBI Customers, To Give Discount On The Interest Rate Of The Top-Up loan Along with Free Processing Fee
Author
Kolkata, First Published Dec 13, 2021, 2:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশের অন্যতম সেরা ও সবচয়ে বড় সরকারী ব্যাঙ্ক এসবিআই বা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI) তার গ্রাহকদের দন্য নিয়ে এল সুখবর। এখানে অবশ্য গ্রাহক বলতে এই ব্যাঙ্ক থেকে হোম লোন নিয়েছে এমন গ্রাহকের কথাই বলা হচ্ছে। আর সেই সব গ্রাহকদের জন্য যে সুখবরটি রয়েছে সেটি হল, স্টেট ব্যআঙ্ক অফ ইন্ডিয়া হোম টপ আপ লোনের(SBI Home Top-up Loan) ওপর দিচ্ছে বিশেষ ছাড় যার দ্বারা গ্রাহকরা বিশেষভাবে উপকৃত হবে মনে মনে করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI)। সম্প্রতি সোশ্যাল সাইট ট্যুইটারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে গ্রাহকদের এই আকর্ষণীয় অফারের কথা ঘোষণা করা হয়েছে। স্টেট ব্যাঙ্কের তরফে জানান হয়েছে, হোম লোনের সুদের হারেই টপ আপ লোন(TOP-Up Loan) প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সর্বোপরি ব্যাঙ্কের তরফে সোশ্যাল পোস্টে ঘোষণা করা হয়েছে, টপ আপ লোনের ওপর কোনও প্রসেসিং ফি(Processing Fee Not Needed) নেওয়া হবে না এবং সেই সঙ্গে হোম টপ আপ লোনের সুদের হারের ওপর ০.২৫ শতাংশ ছাড় দেওয়া হবে(Giving 0.25 per cent discount on the interest rate of Top up Loan)। 

টপআপ লোনের বিষয়টি যদি আপনার কাছে আগে থেকে জানা না থাকে তাহলে ঝটপট জেনে নিন হোম টপ আপ লোনটা ঠিক কী জিনিস। প্রসঙ্গত,টপ আপ লোন হল এমন একটি লোনের প্রকৃতি যা আগে থেকে নেওয়া কোনও লোনের ওপর কার্যকরী হয়। আর স্টেট ব্যাঙ্ক এই মুহুর্তে যে টপ আপ হোম লোনের সুদের ওপর ছাড়ের কথা ঘোষণা করেছে সেটা হল, এই ব্যাঙ্ক মারফত কোনও গ্রাহক যদি আগে হোম লোন নিয়ে পরে আবার সেই লোনের ওপরই লোন নেওয়ার প্রয়োজন হয় তখন সেটাকেই হোম টপ আপ লোন বলা হয়ে থাকে। তবে টপ আপ লোনের ক্ষেত্রে কিন্তু একটা বিষয় মনে রাখতে হবে যে, ব্যাঙ্কের তরফে হোম লোনের রিপেমেন্টের প্যাটার্ন দেখে এই ধরনের টপ আপ লোন ইস্যু করা হয়। এই ধরনের লোনের ক্ষেত্রে আগের লোনের পেমেন্টের সঙ্গে টপ আপ লোনের মাসিক কিস্তির পেমেন্টও করতে হয়। উল্লেখ্য,টপ আপ লোনের মাধ্যমে সন্তানের লেখাপড়ার খরচ,বিয়ের জন্য খরচও চালানো যায়। এ ছাড়াও নতুন কোনও সম্পত্তি কেনা যেতে পারে।  

আরও পড়ুন-State Bank of India Recruitment 2021- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া

আরও পড়ুন-Internet Banking Stop-আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা দেবে এসবিআই,শনিবার ৫ ঘন্টার জন্য বন্ধ থাকবে এসবিআই ইন্টারনেট

আরও পড়ুন-Investment Plan: সহজেই প্রতি মাসে মিলবে ৯ লক্ষ টাকা পেনশন, শুধু করতে হবে এই কাজটি

টপ আপ লোন ছাড়াও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য নিয়ে এসেছে প্রি-অ্যাপ্রুভড পার্সোনাল লোনের অফার। গ্রাহকেরা এই ধরনের লোন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ইয়োনো (YONO)অ্যাপের মাধ্যমেই পেতে পারেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে,জিরো প্রসেসিং ফি-তেই লোন দেবে গ্রাহকদের ।  ২০২২ সালের ৩১ জানুয়ারির আগে নেওয়া লোনের উপরেই লাগু হবে এই নিয়ম।

Follow Us:
Download App:
  • android
  • ios