Asianet News BanglaAsianet News Bangla

6th pay Commission-কেন্দ্রের সঙ্গে পাল্লা দিয়ে বেতন বাড়ছে সরকারী কর্মীদের,ঘোষণা হিমাচল প্রদেশ সরকারের

হিমাচল প্রদেশ সরকার ষষ্ঠ বেতন কমিশনে সরকারী কর্মচারীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও যারা সেই রাজ্যে সরকারের অধীনে অস্থায়ী চাকরি করছেন সেই সকল কর্মীদের আগামী ২ বছরের মধ্যে স্থায়ী কর্মীর স্বীকৃতি দেওয়া হবে। 
 

Himachal Pradesh Govt Brings Good News For Employee To Hike Salary From 2022
Author
Kolkata, First Published Dec 20, 2021, 9:21 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন বছরের গোড়াতেই(New Year) কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের(Govt employee) জন্য আসছে জবরদস্ত খবর। মোদী সরকার কেন্দ্রীয় কর্মচারীদের জন্য নববর্ষেই একধাক্কায় অনেকটা বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরে দীপাবলি উৎসবের মরশুমেই কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের(Central Govt employee) ডিএ বাড়িয়ে তাঁদের মুখে হাসি ফুটিয়েছেন নরেন্দ্র মোদী। সেভেন্থ পে কমিশন মারফত এই সিদ্ধান্ত গ্রহণের খবর পেয়েছে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা। শুধু কেন্দ্রীয় সরকারী কর্মচারীরাই নয়, বেতন বৃদ্ধির (Salary Increase)মত সুখবর পেতে চলেছেন সরকারী কর্মীরাও। নতুন বছর অর্থাৎ ২০২২ সাল থেকে বাড়ছে সরকারী কর্মচারীদেরও মাসিক বেতন। একদিকে যখন দফায় দফায় কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা খুশির খবর পাচ্ছেন. তখন সরকারী কর্মচারীরাই বা পিছিয়ে থাকবেন কেন...তবে এক্ষেত্রে একটি বিষয় অবশ্যই উল্লেখ করতে হবে যে, হিমাচল প্রদেশ সরকার(Himachal Pradesh Govt) ষষ্ঠ বেতন কমিশনে (6Th Pay Commission)সরকারী কর্মচারীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও হিমাচল প্রদেশের সরকারের(Himachal Pradesh Govt) তরফে এক বিশেষ বিবৃতিতে জানান হয়েছে, যারা সেই রাজ্যে সরকারের অধীনে অস্থায়ী চাকরি করছেন সেই সকল কর্মীদের আগামী ২ বছরের মধ্যে স্থায়ী কর্মীর স্বীকৃতি দেওয়া হবে। 

প্রসঙ্গত, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর সম্প্রতি একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই বিশেষ ঘোষণাটি করেন। তাঁর এই বক্তব্যে খুশির হাওয়া হিমাচল প্রদেশের সরকারী কর্মচারী মহলে। ২০২২ সালের ১ লা জানুয়ারি থেকে এই নতুন বেতন অর্থাৎ বেতন কার্যকরী হবে বলে জানিয়েছেন তিনি। তবে সেই বেতন কর্মীদের অ্যাকাউন্টে ঢুকবে আগামী ফেব্রুয়ারি মাস থেকে। মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর আরও বলেন, মোট বাজেটের ৪৩ শতাংশ কর্মীদের বেতন ও পেনভোগীদের জন্য খরচ করা হয়ে থাকে। তবে নতুন বছরে ষষ্ঠ বেতন কমিশন কার্যকরী হলেই সেই পরিমান বেড়ে হয়ে যাবে ৫০ শতাংশ।  পেনশনভোগী ও ফ্যামিলি পেনশনভোগীরাও নতুন বছরের ১ জানুয়ারি থেকে এই ষষ্ঠ বেতন কমিশনের সুবিধার আওতায় পড়বেন। 

আরও পড়ুন-7th pay comission-বর্ধিত বেতনের সঙ্গে বর্ষবরণ,জানুয়ারিতেই বাড়ছে DA ও HRA,খবরে শিলমোহর সেভেন্থ পে কমিশনের

আরও পড়ুন-7th Pay Commission-নতুন বছরে মোদী সরকারের উপহার, বছর শুরুতেই বাড়তে পারে HRA,সর্বপরী বৃদ্ধি পাবে বেতনও

বিগত ২ বছর ধরে করোনা পরিস্থিতির জেরে মানুষের কাছে সেভাবে কোনও ভালো খবর বা আশার আলো বলতে কিছুই ছিল না। কিন্তু আলোর উৎসব দীপাবলির মরশুম থেকেই চাকুরিজীবীদের জন্য দফায় দফায় আসছে খুশির খবর। সৌজন্যে অবশ্যই মোদী সরকার বা কেন্দ্রীয় সরকার। একদিকে যখন কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা মাসিক বেতন বৃদ্ধির মত খুশির খবরের সঙ্গে নববর্ষ সেলিব্রেট করবেন তখন অন্যদিকে হিমাচল প্রদেশের সরকারেও এহেন ঘোষণায় খুশির জোয়ার হিমাচল প্রদেশের সরকারী কর্মচারী মহলে।

Follow Us:
Download App:
  • android
  • ios