সামাজিক দূরত্ব বজায় রেখে সহজে ব্যাঙ্ক-এর কাজ সারতে, আইসিআইসিআই নিয়ে এল হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা। আইসিআইসিআই ব্যাঙ্ক তার হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং প্ল্যাটফর্মে এক মিলিয়ন অর্থাৎ দশ লক্ষ ব্যবহারকারীর সংখ্যাটি অতিক্রম করেছে ইতিমধ্যেই। এই ব্যাঙ্ক তিন মাস আগেই হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা দেওয়া শুরু করে যাতে রিটেল ব্যাঙ্কিং গ্রাহকরা করোনা ভাইরাস মহামারীর সময় বাইরে না বেরিয়ে বাড়ি থেকেই ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা পূরণ করতে সক্ষম হন। ব্যাঙ্ক এই অতি স্বল্পসময়ে গ্রাহকদের কাছ থেকে উৎসাহব্যঞ্জক প্রতিক্রিয়া পেয়েছে এবং আগামী তিন মাসের মধ্যে এই পরিষেবা ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুন করার লক্ষ্যে এগোচ্ছে এই ব্যঙ্কিং সংস্থা।    

প্রথমে ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্ট ব্যালান্স, শেষ তিনটি লেনদেন, ক্রেডিট কার্ডের লিমিট,  পূর্ব-অনুমোদিত তাৎক্ষণিক লোন অফারের বিশদ বিবরণ এবং  ক্রেডিট এবং ডেবিট কার্ডকে লক, আনলক  করার মতো পরিষেবাগুলি এন্ড টু এন্ড এনক্রিপশন মেসেজ অর্থাৎ সর্বাঙ্গিক সুরক্ষিত বার্তার মাধ্যমে শুরু করে। সম্প্রতি, ব্যাঙ্ক  কয়েক মিনিটের মধ্যে ইনস্ট্যান্ট সেভিংস অ্যাকাউন্ট খোলা, ব্যাঙ্কের সঙ্গে যৌথ সম্পর্কে থাকা খবরের কাগজ, ম্যাগাজিনগুলির পিডিএফ পড়বার সুবিধা, নিকটবর্তী প্রয়োজনীয় দোকানের অনুসন্ধান এবং লোন পরিশোধ স্থগিতের বিকল্প পছন্দ করার মতো কয়েকটি নতুন বৈশিষ্ট্য এর সঙ্গে যুক্ত করেছে। ব্যাঙ্ক তার এনআরআই গ্রাহকদের জন্যও এই পরিষেবা চালু করেছে।

অ্যাকাউন্ট ব্যালেন্স পরীক্ষা করা, শেষ তিনটি লেনদেন পর্যবেক্ষণ , লোন স্থগিতের জন্য আবেদন করা এবং ক্রেডিট কার্ডের লিমিট সংশোধন করার মতো পরিষেবাগুলি সর্বাধিক ব্যবহৃত হয়েছে। কীভাবে হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবাগুলি ব্যবহার করবেন-

আইসিআইসিআই হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা

১) গ্রাহককে তার মোবাইল ফোনে আইসিআইসিআই ব্যাঙ্কের যাচাই করা হোয়াটসঅ্যাপ প্রোফাইল নম্বর ৮৬৪০০৮৬৪০০ টি  সেভ  করতে হবে।  
২) ব্যাঙ্কের সঙ্গে নিবন্ধিত তাঁর মোবাইল নম্বর থেকে এই নম্বরটিতে হাই লিখে পাঠাতে হবে।
৩) প্রত্যুত্তরে ব্যাঙ্ক আপনাকে উপলব্ধ পরিষেবাগুলির তালিকা জানাবে 
৪) পরিষেবা পাওয়ার জন্য নির্দিষ্ট কীওয়ার্ড  টাইপ করতে হবে
৫)  পরিষেবার তালিকা থেকে প্রয়োজনীয় পরিষেবার কীওয়ার্ডটি টাইপ করুন 
৬) পরিষেবাটি  বা কাজ শেষ হয়ে গেলে তৎক্ষণাত প্রদর্শিত করা হবে ব্যঙ্কের তরফ থেকে
৭) বিশদে জানতে ক্লিক করুন এই লিঙ্কে - https://www.icicibank.com/online-services/WhatsApp-Banking/index.page