এমনিতেই মহামারির কারণে আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ এর বিষয়ে সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। আয়কর রিটার্ন ফাইল করার সময়সীমা বৃদ্ধির আবেদন করা হয়েছিল বিভিন্ন সংগঠনের তরফ থেকে। এর পরেই আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র। সরকার ITR ফাইল করার তারিখ  ৩১ ডিসেম্বর থেকে বাড়িয়ে ২০২১ সালের ১০ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছিল। 

ব্যক্তিগত আয়কর রিটার্ন  বা (ITR) জমা দেওয়ার শেষ তারিখটি ছিল ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত। এর পরে, এখন এটি আরও ১০ ​​দিনের জন্য বাড়ানো হয়েছে। কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছে, ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য আয়কর রিটার্ন দাখিল করার জন্য সংস্থাগুলির শেষ তারিখটি বাড়িয়ে ১৫ ফেব্রুয়ারি, ২০২১ করা হয়েছে।

আয়কর বিভাগ শেষ মুহুর্তের অপেক্ষা না করেই রিটার্ন দাখিল করতে বলেছে, যাতে ঝামেলা এড়ানো যায়। ২০১৮-১৯ (আনুষঙ্গিক বছর ২০১৯-২০) এর শেষ তারিখ পর্যন্ত প্রায় ৫.৬৫ কোটি টাকার আয়কর রিটার্ন দাখিল করা হয়েছিল কোনও লেট ফি ছাড়াই। গত বছর আয়কর রিটার্ন দাখিল করার শেষ তারিখও বাড়িয়ে ৩১ অগাষ্ট ২০১৯ পর্যন্ত করা হয়েছিল। আয়কর বিভাগের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে যে, "২২ ডিসেম্বর পর্যন্ত ২০২০-২১ পর্যন্ত মূল্যায়নের জন্য ৪.৪৪ কোটিরও বেশি আয়কর রিটার্ন দাখিল করা হয়েছে"।