ফের লকডাউনের মধ্যেই  নয়া ধামাকা নিয়ে হাজির  মুকেশ আম্বানি। গুগল প্লে স্টোরে এবার হাজির জিওমার্ট। তবে শুধু গুগল প্লে-তেই নয়, অ্যাপেল অ্যাপ স্টোরেও চলে এসেছে এই জিওমার্ট অ্যাপ। ঘরে বসেই এবার নিশ্চিন্তে জিনিসপত্র কিনতে পারবেন সকলেই। অল্প কয়েকদিনের মধ্যেই দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে এই অনলাইন গ্রসারি প্ল্যাটফর্ম। একের পর এক বিজনেস ডিল করেই চলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। মহাসঙ্কটের সময় যখন অন্যান্য সংস্থা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে তখন সবাইকে চমকে দিয়ে গোটা বিশ্ববাজারে উঠে আসছে রিলায়েন্স এর নাম।  অনলাইনের মধ্য দিয়েই খুচরো ব্যবসায় পা দিয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। ২০২০ সালেই রিলায়েন্স জিও-র ই-কর্মাস প্ল্যাটফর্ম জিও মার্ট নিয়ে হাজির হয়েছে এই সংস্থা।  এবার দেশের খুচরো ব্যবসায় নয়া পদক্ষেপ নিতে চলেছে এই সংস্থা।

আরও পড়ুন-৬ জিবি ইন্টারনেট একেবারে ফ্রি-তে, কোন টেলিকম সংস্থায় মিলবে এই আকর্ষণীয় অফার...

এর আগে অনলাইনে জিও মার্টের ওয়েবসাইটে গিয়ে গ্রাহকরা জিনিসপত্র কিনতে পারত, তবে তখন কোনও অ্যাপ ছিল না। এবার গ্রাহকদের  কথা মাথায় রেখে অ্যাপ লঞ্চ করল এই সংস্থা। ইতিমধ্যেই প্লে স্টোর থেকে জিও মার্ট অ্যাপ  ১০ লক্ষ ডাউনলোড হয়ে গিয়েছে।  সুতরাং এর থেকেই বোঝা যাচ্ছে, অ্যাপটি কতটা জনপ্রিয় হয়েছে। এই অ্যাপ লঞ্চ হওয়ার ফলে জিনিসপত্র কেনাকাটায় আরও অনেক বেশি সুবিধা হয়েছে। 

 

আরও পড়ুন-অতিরিক্ত মোবাইলের নেশায় ঝাপসা হতে পারে দৃষ্টিশক্তি, বাড়ছে মস্তিষ্কের চাপও...


 এবার অনলাইনেই পেয়ে যাবেন পাড়ার ছোট মুদি দোকানের সমস্ত আইটেম। যাকে বলে হাতের মুঠোয় আস্ত মুদিখানার  বিপুল সম্ভার। হকার থেকে পাড়ার ছোট মুদি দোকানিদের বিপুল ভাবে লাভবান হতে চলেছেন। দেশের ২০০ টি শহরে এই পাইলট প্রজেক্টের ডেবিউ করে ফেলেছে জিওমার্ট। ইতিমধ্যেই দেশের বিভিন্ন শহরে জিওমার্ট তাদের পরিষেবা দেওয়াও শুরু করে দিয়েছে। আকর্ষণীয় অফার নিয়ে হাজির জিওমার্টে নিত্য প্রয়োজনীয় জিনিসের উপর থাকছে  বিপুল ছাড়। বাজারের থেকে অনেক বেশি ডিসকাউন্টে জিনিসপত্র কিনতে পারবেন গ্রাহকেরা।  সবসময়েই কোনও না কোনও অফার চলছেই এই জিওমার্টে। প্রতিটি জিনিসের উপরে অন্তত ৫ শতাংশ করে ডিসকাউন্টও থাকছে। সমস্ত রকমের নিত্য প্রয়োজনীয় জিনিসের সম্ভার নিয়ে হাজির হয়েছে জিওমার্ট। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং করেই জিনিসপত্র কিনতে পারবেন গ্রাহকেরা।