Asianet News BanglaAsianet News Bangla

রিলায়েন্স জিও-তে এখন আর মুকেশ আম্বানি নন, মালিক আকাশ আম্বানি, কী কারণে এত বড়় সিদ্ধান্ত

২০২১ সালেই একটা গুজ্ঞন উঠেছিল। ব্লুম বার্গের একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে পরবর্তী প্রজন্মের হাতে ব্যবসার ভার তুলে দিতে তৎপর হয়েছেন মুকেশ আম্বানি। এই খবরের সত্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। এমনকী রিলায়েন্স ইন্ডাস্ট্রির হোমরা-চোমরা কর্তারাও বিষয়টিকে অসত্য বলে উড়িয়ে দিয়েছিলেন। এই ঘটনার পর বছরটাও ঘুরল না, তার আগেই রিলায়েন্স জিও-র চেয়ারম্যান পদ ছাড়লেন মুকেশ। 
 

Mukesh Ambani resigns son Akash Ambani appointed as chairman of Reliance Jio Board anbdc
Author
Kolkata, First Published Jun 28, 2022, 11:21 PM IST

রিলায়েন্স জিও-র চেয়ারম্যান এখন আকাশ আম্বানি। মুকেশ আম্বানি ও নিতা আম্বানি পুত্র আকাশ এখন থেকে দেখভাল করবেন রিলায়েন্স জিও। ২৭ জুন বিকেলে এই প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। ৩০ বছরের আকাশ আম্বানি আগে রিলায়েন্স জিও-র নন এক্সিকিউটিভ ডাইরেক্টর ছিলেন। সেখান থেকে এবার সরাসরি চেয়ারম্যানের পদে বসলেন তিনি। তবে জিও প্ল্যাটফর্মের চেয়ারম্যান পদে মুকেশ থাকছেন। তা এই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  
 

মুকেশ আম্বানি যে ইস্তফা দিয়ে পুত্র আকাশের জন্য রাস্তা তৈরি করছেন তা ঘূণাক্ষরেও বাইরে আসেনি। যার ফলে মঙ্গলবারের ঘোষণা অনেকের কাছেই অবাক করার মতো ছিল। আকাশ আম্বানি যেভাবে মেটা ইনর্কপেরশন আগে যা ফেসবুক ইনকর্পরেশন নামে পরিচিত ছিল তাদের বিনিয়োগ জিও-তে আনতে পরিশ্রম করেছিলেন তা তাৎপর্য তৈরি করেছিল। রিলায়েন্স ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত অনেকেরই মনে হয়েছিল বাবা মুকেশের মতোই ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে যথেষ্টই দক্ষ হয়ে উঠেছেন আকাশ। ফলে, আকাশের কাঁধে যে আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব আসতে চলেছে তা অনেকটাই পরিস্কার হয়ে গিয়েছিল। 

Follow Us:
Download App:
  • android
  • ios