লকডাউনের মধ্যেই  নয়া ধামাকা নিয়ে হাজির  মুকেশ আম্বানি।  একের পর এক বিজনেস ডিল করেই চলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। সম্প্রতি করোনা রুখতে পঞ্চম দফার লকডাউন শুরু হয়েছে। আনলক ২ পর্বেই আবারও নয়া চমক। মহাসঙ্কটের সময় যখন অন্যান্য সংস্থা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে তখন সবাইকে চমকে দিয়ে গোটা বিশ্ববাজারে উঠে আসছে রিলায়েন্স এর নাম।  অনলাইনের মধ্য দিয়েই খুচরো ব্যবসায় পা দিয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি।

আরও পড়ুন-মাসের শুরুতেই বড় ধাক্কা, সোনার পাশাপাশি ৫০ হাজার ছাড়াল রূপোর দামও...

২০২০ সালেই রিলায়েন্স জিও-র ই-কর্মাস প্ল্যাটফর্ম জিও মার্ট নিয়ে হাজির হয়েছে এই সংস্থা।  এবার দেশের খুচরো ব্যবসায় নয়া পদক্ষেপ নিতে চলেছে এই সংস্থা। ফিউচার গোষ্ঠী সঙ্গে ডিল করতে চলেছেন মুকেশ আম্বানি। সূত্র থেকে জানা গেছে আপাতত দু পক্ষের মধ্যে চুক্তি নিয়ে আলোচনা হয়েছে। দুজনের চুক্তি চূড়ান্ত হলেই  ফিউচার গোষ্ঠার ব্যবসায় অধিগ্রহণ করবেন আম্বানি। এবং রিলায়েন্সের অধীনে চলে আসবে ফিউচার গোষ্ঠীর বিগ বাজার।

আরও পড়ুন-স্মার্টফোনের চেয়েও স্লিক স্মার্ট টিভি আনতে চলেছে ওয়ানপ্লাস, ২ জুলাই সন্ধে ৭ টায় হবে লাইভ স্ট্রিমি...

দুই সংস্থার পক্ষ থেকে  চুক্তি সংক্রান্ত কিছু জানা না গেলেও, সূত্র থেকে জানা গেছে, ফিউচার রিটেইল বাস্কেট রিলায়েন্সের কাছে বিক্রিতে আগ্রহ জানিয়েছেন ফিউচার গ্রুপের কর্ণধার অশোক বিয়ানি। এর মধ্যে রয়েছে এফবিবি, বিগ বাদার, ফুড হল, সেন্ট্রাল। এছাড়াও ফিউচার লাইফস্টাইল লিমিটেড এবং ফিউচার সাপ্লাই চেন সলিউশনস বিক্রিতেও আগ্রহী তিনি।  তবে ফিউচার গোষ্ঠীর এফএমসিজি মালিকানা নিজের হাতেই রাখতে চান। অন্যদিকে ১৫ জুলাই বার্ষিক বৈঠকের আগেই চুক্তি পাকা করতে চান আম্বানি। অ্যামাজন, ফ্লিপকার্ট, ফেসবুকের সঙ্গে বড় অঙ্কের চুক্তি করেছে রিলায়েন্স। এবার সেই তালিকায় বিগবাজার আসলে দেশের খুচরো ব্যবসায়  রিলায়েন্স অনেকটাই এগিয়ে যাবে বলে মত বিশেষজ্ঞদের।