Asianet News BanglaAsianet News Bangla

ঘরে বসে মোটা টাকা উপার্জনের সুবর্ণ সুযোগ, SBI-র ফ্রাঞ্চাইজি নিলেই প্রতি মাসে মিলবে ৬০,০০০ টাকা

স্টেট ব্যাঙ্কের ফ্রাঞ্চাইজি নিয়ে মাসে মোটা টাকা ইমকাম করার সুযোগ দিচ্ছে দেশের এই বৃহত্তম ব্যাঙ্কঘরে বসেই লেনদেন করা যাবে আর সেই অনুযায়ী মিলবে কমিশন, মাসে যার পরিমাণ মোটামুটি ৬০ হাজার টাকা।

Opportunity to earn at home through SBI Franchise
Author
Kolkata, First Published Oct 25, 2021, 4:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অতিমারি করোনা পরিস্থিতিতে একদিকে যেমন অনেকই তাঁদের কর্মস্থান হারিয়েছেন ঠিক তেমনই আবার স্বল্প পুঁজি বিনিয়োগের বিনিময়ে ছোটখাটো ব্যবসা চালু করে ইনকামের পথ প্রসস্থ করেছেন অনেকে। এবার সেই রকম এক সুযোগ আসতে চলেছে দেশের বৃহত্তম ব্যাঙ্ক এসবিআই-য়ের হাত ধরে। ঘরে বসেই প্রতি মাসে প্রায় ৬০ হাজার টাকা আয়ের সুবর্ণ সুযোগ দিচ্ছে এসবিআই। আকর্ষণীয় এই সুযোগকে কিভাবে কাজে লাগাতে পারেন এবার আসা যাক সেই কথায়। প্রসঙ্গত, স্টেট ব্যাঙ্কের ফ্রাঞ্চাইজি (Franchise) থেকে কমিশন বাবদ মাসে প্রায় ৬০ হাজার টাকা কামানোর দারুণ সুযোগ নিয়ে হাজির স্টেট ব্যাঙ্ক। অনেকেই ব্যাঙ্কের এটিএম বসানোর জন্য ঘর ভাড়া দিয়ে থাকেন। কিন্তু এবার থেকে সেটা না করে সরাসরি স্টেট ব্যাঙ্কের ফ্রাঞ্চাইজি(Franchise)  নিয়ে মাসে মোটা টাকা ইমকাম করার সুযোগ দিচ্ছে দেশের এই বৃহত্তম ব্যাঙ্ক। ঘরে বসেই লেনদেন করা যাবে আর সেই অনুযায়ী মিলবে কমিশন, মাসে যার পরিমাণ মোটামুটি ৬০ হাজার টাকা।

ফ্রাঞ্চাইজি(Franchise)  নিতে হলে মানতে হবে কয়েকটি শর্ত। ৫০ থেকে ৮০ বর্গফুট জায়গা থাকা আবশ্যক। স্টেট ব্যাঙ্কের কোনও এটিএম থেকে কমপক্ষে ১০০ মিটার দূরের কোনও জায়গা ফ্রাঞ্চাইজি(Franchise)  নেওয়ার জন্য বাছতে হবে। ভালো পাকা ঘর, ২৪ ঘন্টার বিদ্যুৎ সংযোগ থাকা অন্যতম গুরুত্বপূর্ণ শর্ত। ১ কিলোওয়াট বিদ্যুৎ পাওয়ার ব্যবস্থাও থাকা চাই।কোনও আবাসনের ভিতরের কোনও ঘরে যদি ফ্রাঞ্চাইজি নেওয়া হয় তাহলে ভি-স্যাট বসানোর জন্য নো অবজেকশন সার্টিফিকেট থাকা জরুরি। ফ্রাঞ্চাইজি(Franchise)  নিতে গেলে কিন্তু আবেদনকরীর আধা(Adhar) প্যান(Pan), ভোটার(Voter), রেশন(Ration) কার্ড মাস্ট। এছাড়াও থাকতে হবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ফোন নম্বর এবং জিএসটি নম্বর(GST)। ফ্রাঞ্চাইজি(Franchise) নেওয়ার জন্য ইন্ডিক্যাশ(Indicash), মুথুট এটিম(Muthoot ATM) এবং ইন্ডিয়া ওয়ান এটিএম(India One ATM) সংস্থার সঙ্গে যোগাযোগ করতে হবে। উল্লেখ্য সংস্থাগুলির ওয়েবসাইটে গিয়েও আবেদন করা যাবে।

আড়ও পড়ুন-দীপাবলীতে দ্বিগুণ হবে টাকা, ৬ হাজারের পরিবর্তে মিলবে ১২০০০

আড়ও পড়ুন-একলাফে মুখ মোটা লাভের মুখ দেখল আইসিআইসিআই ব্যাঙ্ক, ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে নেট প্রফিট

আড়ও পড়ুন-NCB –র আওতায় মোটর ইন্সিওরেন্স পলিসি, নয়া চমকে খুশি বাইক মালিকরা

ফ্রাঞ্চাইজি (Franchise)  নেওয়ার জন্য আবেদনকারীকে মোট বিনিয়োগ(Invest) করতে হবে ৫ লাখ টাকা। ফ্রাঞ্চাইজি পাওয়ার পর সিকিউরিটি ডিপোজিট(Security deposit) বাবাদ লাগবে ২ লাখ টাকা। আর ওয়ার্কিং ক্যাপিটাল(Working capital) হিসাবে জমা দিতে হবে ৩ লাখ টাকা। বলা বাহুল্য, আয়ের পুরোটাই কমিশন(Commision) ভিত্তিক। এটিএমের মাধ্যমে প্রতিটি নগদ লেনদেনের জন্য ৮ টাকা করে, আর নগদ ছাড়া অন্য লেনদেন পিছু কমিশন ২ টাকা।

<iframe width="560" height="315" src="https://www.youtube.com/embed/QfreLZxuI-U" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>

Follow Us:
Download App:
  • android
  • ios