Asianet News BanglaAsianet News Bangla

Paytm New Service-আপনার ফোনে পেটিএম থাকলে পেয়ে যাবেন এই বিশেষ পরিষেবাটি

পেটিএমের পক্ষ থেকে লঞ্চ করা নতুন অনলাইন পরিষেবাটি হল রেন্ট পেমেন্ট সার্ভিস। পেটিএম ১০ হাজার পয়েন্ট অভধি ক্যাশব্যাকের সুবিধা দিচ্ছে। 

Paytm Expands New Rent payment Service, Users Get Benefited
Author
Kolkata, First Published Dec 21, 2021, 7:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বর্তমানে উন্নত প্রযুক্তির যুগে জনপ্রিয় হয়েছে বিভিন্ন ধরনের অনলাইন পরিষেবা(online service)। তা সে অনলাইন শপিং হোক বা অনলাইন ফুড ডেলিভারি বা অনলাইন লেনদেন। সর্বক্ষেত্রেই অনলাইন ব্যাপারটা বেশ আকৃষ্ট করে তেরো থেকে তিরাশিকে। বিশেষ করে করোনা পরিস্থিতিতে অনলাইন লেনদেনের বিশয়টি আরও বেশি মাত্রায় প্রসিদ্ধ হয়েছে সে কথা বলাই বাহুল্য। মানুষের অনলাইন লেনদেনের চাহিদা ক্রমশ বাড়ছে সেই বিষয়টিকে মাথায় রেখে পেটিএমের9Paytm) মত পপুলার অনলাইন পেমেন্ট অ্যাপ নিয়ে এল একটি নতুন পরিষেবা। পেটিএমের পক্ষ থেকে লঞ্চ করা নতুন অনলাইন পরিষেবাটি হল রেন্ট পেমেন্ট সার্ভিস(rent payment service)। এই বিশেষ পরিষেবার মাধ্য়মে যে কোনও ধরনের ভাড়া বা রেন্ট বাড়ি বসেই অনলাইনে পেমেন্ট করার সুযোগ পাবেন আপনি। নতুন এই রেন্ট পেমেন্ট সার্ভিসে বাড়ি ভাড়ার পেমেন্ট তো করাই যাবে, সেই সঙ্গে গাড়ি ভাড়ার পেমেন্ট থেকে ফার্নিচার ভাড়ার পেমেন্ট, কোনও উৎসবের জন্য নেওয়া বাড়ি ভাড়ার পেমেন্ট এমনকি ক্যাটরিং-র পেমেন্ট, সোসাইটি মেন্টেনেস পেমেন্ট, গেস্ট হাউসের পেমেন্টের মত অন্যান্য অনেক ক্ষেত্রে পেটিএমের নতুন রেন্ট সার্ভিস পরিষেবা বিশেষভাবে সাহায্য করবে প্রতিটি অনলাইন পেমেন্ট প্রদানকারী মানুষকে। 

এটি যেহেতু পেটিএমের নিজস্ব পরিষবা তাই এর সুবিধা গ্রহনের জন্য আপনার ফোনে পেটিএম অ্যাপ থাকাটা অবশ্যই প্রয়োজন। যে কোন পরিস্থিতিতে বাড়ি বসেই আপনি চটজলদি এই পরিষেবা ব্যাবহার করে আপনার কার্যসিদ্ধ করতে পারেন। বর্তমানে ডিজিটাল পেমেন্টের যুগে পেটিএমের এই নতুন পরিষেবা মানুষকে আরও একটু সুবিধা প্রদান করল তা বলাই বাহুল্য। আজকাল উন্নত প্রযুক্তি যেমন একদিকে বেড়েই চলেছে সই সঙ্গে তাল মিলিয়ে চলছে প্রতিযোগীতাও। ডিজিটাল পেমেন্টের অ্যাপের প্রতিযোগীতার বাজারে নিজেকে আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে রেন্ট সার্ভিস পরিষেবা পেটিএমের একটি নতুন পদক্ষেপ। সবচেয়ে উল্লেখযগ্য বিষয়টি হল অনলাইন পেমেন্ট পরিষেবায় প্রায় সবসময়ই ক্যাশব্যাকের একটা অফার থেকে থাকে। পেটিএমের নতুন রেন্ট সার্ভিস পরিষেবাও এর ব্যতিক্রম নয়। নতুন সার্ভিসের প্রতি ইউজারদের আকৃষ্ট করতে পেটিএম ১০ হাজার পয়েন্ট অভধি ক্যাশব্যাকের সুবিধা দিচ্ছে। 

Google Pay বা PhonePe ব্যবহার করেন, তাহলে UPI পেমেন্ট করার সময় এই ৫টি জিনিস মাথায় রাখুন

Tokenization Facility-অনলাইন পেমেন্টের নতুন দিকের উন্মোচন, নতুন বছরে আসছে টোকেনাইজেশন সিস্টেম

Paytm Payments Bank-পেটিএম পেমেন্টসের স্টেটাস আপগ্রেড,এবার ব্যাঙ্কের বিভিন্ন কাজে অংশগ্রহণের সুযোগ

এক নজরে দেখে নিন এই অ্যাপের নতুন পরিষেবা পাওয়ার পদ্ধতিটি। প্রথমে আপনার ফোনে পেটিএম অ্যাপটি ডাউনলোন করুন। তারপর রিচারজ অ্যান্ড বিল পেমেন্টস অপশনে যেতে হবে। তারপর পে ইয়ার হোম বিলস অপশনটিতে যান। সেখানে দেখতে পাবে রেন্ট অন ক্রেডিট কার্ড বলে আরও একটি অপশন রয়েছ। সেখানে ক্লিক করে বেনিফিসিয়ারির ব্যাঙ্ক অ্যাকাউন্টের ডিটেইল ও ইউপিআই আইডি নম্বর এন্টার করতে হবে। তারপর আপনার ভাড়ার টাকার পরিমানটা দিতে হবে। তারপর পেমেন্ট মোড সিলেক্ট করতে হবে। আপনি কোন ধরনের পেমেন্ট অপশন পছন্দ করছেন তার ওপর ভিত্তি করে সঠিক মোড নির্বাচন করতে হবে। এরপর ২ থেকে ৩ দিনের মধ্যে বেনিফিসিয়ারির অ্যাকউন্টে টাকা জমা হয়ে যাবে। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios