ভারতের শীর্ষস্থানীয় পেমেন্ট গেটওয়ে পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান পেইটিএম আজ ব্যবসায়ের জন্য সাবস্ক্রিপশন পরিষেবা চালু করার ঘোষণা করেছে। এটি ‘পেটিএম সাবস্ক্রিপশনস’নামে পরিচিত। এই পরিষেবাটি ব্যবসার কাজে অর্থপ্রদানের পদ্ধতিগুলির মাধ্যমে তাদের ব্যবহারকারীর কাছ থেকে অর্থ সংগ্রহ করতে আরও কার্যকর। এর ফলেগ্রাহকরা তাদের পছন্দসই অর্থ প্রদানের বিকল্পটি পেটিএম (Paytm) ওয়ালেট, ইউপিআই বা কার্ডগুলির মাধ্যম বেছে নিয়ে এবং মানি ট্রান্সফার করতে পারবেন।

পেটিএম সাবস্ক্রিপশনগুলি বিভিন্ন ব্যবসায়িক মডেলগুলিকে সমর্থন করবে। এছাড়া স্বয়ংক্রিয় অর্থ প্রদানের জন্য বিনামূল্যে ট্রায়াল, স্বয়ংক্রিয় অর্থ প্রদানের জন্য এককালীন চার্জ পাশাপাশি ফ্ল্যাট বা ভেরিয়েবল চার্জিংয়ের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে। ব্যবসায়ীরা টিভি স্ক্রিনে বা অ্যাপ্লিকেশন এর সাহায্যে অর্থ প্রদানের বিকল্পটিও বেছে নিতে পারবে। ব্যবহারকারীদের একটি আনলিমিটেড অভিজ্ঞতা প্রদানের জন্য, পেমেন্ট গেটওয়েটি প্রি-ডেবিট নোটিফিকেশন, স্মার্ট রিট্রাই, একাধিক ব্যাংক গেটওয়ের মধ্যে  কার্ডের মেয়াদ শেষ হওয়ার বিজ্ঞপ্তি এবং ইনটলিজেন্স এরর কোড হ্যান্ডলিংয়ের মতো বৈশিষ্ট্য থাকবে।

পেইটিএম-এর ভাইস প্রেসিডেন্ট, স্যালোনি মালহোত্রা বলেছিলেন, "আমরা পেটিএম সাবস্ক্রিপশন চালু করতে পেরে আনন্দিত, যা সংস্থাগুলি তাদের পরিষেবার জন্য পর্যায়ক্রমে এবং সময়োচিত অর্থ প্রদান করতে সক্ষম করে। এর ফলে সকল আকারের ব্যবসা তাদের গ্রাহকদের জন্য সহজ পেমেন্ট বিকল্পগুলিকে একত্র করতে পারে। আমরা ইতিমধ্যে বেশ কয়েকটি শীর্ষস্থানীয়কে অনলাইন প্ল্যাটফর্মগুলি বেছে নিয়েছি এবং আগামী ৬ মাসের মধ্যে ১০০০ এরও বেশি ব্যবসা আনার প্রত্যাশা করছি।"

পেটিএম সাবস্ক্রিপশনগুলি সংরক্ষিত অর্থপ্রদানের সরঞ্জামগুলির বৃহত্তম সংগ্রহস্থল - ২২০ মিলিয়নেরও বেশি সংরক্ষিত কার্ড, ৪০০ মিলিয়নের বেশি ওয়ালেট এবং ১০০ মিলিয়নেরও বিশি সেভড ব্যাংক অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেসের জন্য একটি অনন্য অফার সরবরাহ করছে। এটি শিল্পে সর্বাধিক সাফল্যের হার সহ পুরো অর্থপ্রদান প্রক্রিয়াটিকে দ্রুততর করতে সহায়তা করবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে, জি প্ল্যাটফর্ম, ডিজনি +, এপিক অন, জিয়োস্যাভান এবং গানা-এর মতো জনপ্রিয় প্ল্যাটফর্মগুলি, অন্যান্যদের মধ্যে দ্যি হিন্দু সাবস্ক্রিপশন প্রদানের জন্য পরিষেবাটি ব্যবহার শুরু করেছে।