Asianet News BanglaAsianet News Bangla

PNB Reduce Interest Rate- PNB-তে কমল লোনের ওপর সুদের হার,সুদ কমল ০.০৫ শতাংশ

বুধবার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক লোনের ওপর সুদের হার কমিয়েছে ০.০৫ শতাংশআগে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বা পিএনবি-র ওপর সুদের হার ছিল ৬.৫৫ শতাংশসেই সুদের পরিমান ৬.৫৫ শতাংশ কমে হয়ে গেছে ৬.৫০ শতাংশআগামী ৯ নভেম্বর থেকে চালু হবে এই নতুন সুদের হার

PNB Reduce Interest Rate
Author
Kolkata, First Published Nov 4, 2021, 9:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উৎসবের (Festive Season)) খুশির হাওয়া ব্যাঙ্কিং সেক্টরে। একদিকে যখন দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার(SBI) চলতি আর্থিক বছরে নেট প্রফিট হয়েছে ৮৮৯০ কোটি টাকা তখন অন্যদিকে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের(PNB) গ্রাহকদের জন্য রইল সুখবর।  পিএনবি(PNB)-তে মাই স্যালারি অ্যাকাউন্ট(MY Salary Account) থাকলে মাসিক বেতনের(Salary) ওপর নির্ভর করে মিলছে ২০ লাখ পর্যন্ত দুর্ঘটনা বীমা তো মিলছেই সেই সঙ্গে কমে গেল লোনের ওপর সুদের হারও। যদি আপনি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে আপনার জন্য রয়েছে খুশির খবর। বুধবার  দীপাবলির মরশুমে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বা পিএনবি লোনের (Loan)ওপর সুদের হার(Interest Rate) বেশ খানিকটা কমিয়ে দিয়েছে। প্রায় ০.০৫ শতাংশ কমিয়েছে সুদের হার(Interest Rate)। আগে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক(PNB) বা পিএনবি-র ওপর সুদের হার ছিল ৬.৫৫ শতাংশ। কিন্তু উৎসবের মরশুমে সেই সুদের পরিমান ৬.৫৫ শতাংশ কমে হয়ে গেছে ৬.৫০ শতাংশ। আগামী ৯ নভেম্বর(November) থেকে চালু হবে এই নতুন সুদের হার। সম্প্রতি পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বা পিএনবি(PNB) শেয়ার বাজারকে দেওয়া সূচনায় জানিয়েছে, রেপো রেটের সঙ্গে সম্পর্কিত সুদের হার অর্থাৎ আরএলএলআর (Repo Linked Lending Rate) আগামী ৮ নভেম্বর থেকে ৬.৫৫ শতাংশ থেকে কমিয়ে ৬.৫০ শতাংশ করে দিয়েছে। আরএলএলআর কম হওয়ার কারণে বাড়ি, গাড়ি, শিক্ষা, ব্যক্তিগত লোন সহ সমস্ত লোনই সস্তা হয়ে যাবে।

Jio Next launched-অপেক্ষার অবসান, হাতের মুঠোয় চলে এল জিও নেক্সট,জেনে নিন ফিচার্স ও EMI প্ল্যান

SBI Q2 Profit-দ্বিতীয় ত্রৈমাসিকে চরম লাভবান SBI, নিট মুনাফা ৮৮৯০ কোটি টাকা

প্রসঙ্গত পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক(PNB) বা পিএনবি গত ১৭ সেপ্টেম্বর(September) নিজেদের রেপোর (Repo Rate)উপর নির্ভরশীল সুদ(Interest) ৬.৮০ শতাংশ থেকে কমিয়ে ৬.৫৫ শতাংশ করেছিল। সম্প্রতি পিএনবি চলতি অর্থ বর্ষের(FY) (২০২১-২২) দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করেছিল। ব্যাঙ্কের চলতি অর্থ বছরের জুলাই-সেপ্টেম্বরের নেট প্রফিট ৭৮ শতাংশ বেড়ে ১,১০৫ কোটি টাকায় পৌঁছে গিয়েছে। ব্যাঙ্ক শেয়ার বাজারকে পাঠানো তথ্যে জানিয়েছিল, এর আগের অর্থ বর্ষে (FY)একই ত্রৈমাসিকে তাদের ৬২০.৮১ কোটি টাকা লাভ হয়েছিল। অন্যদিকে সেপ্টেম্বর ২০২১ এর শেষ ত্রৈমাসিকে(Q2) ব্যাঙ্কের মোট আয় কমে দাঁড়িয়েছিল ২১,২৬২.৩২ কোটি টাকা, যা গত বছরের সমান একই ত্রৈমাসিকে ২৩,২৭৯.৭৯ কোটি টাকা ছিল। ব্যাঙ্কের পরিচালন লাভও জুলাই-সেপ্টেম্বর, ২০২১ এ ৪,০২১.১২ কোটি টাকা কমে গিয়েছিল, যা গত বছরের এই সমান অবধি পর্যন্ত ৫,৬৭৪.৯১ কোটি টাকা ছিল। রিপোর্টিং ত্রৈমাসিকে পিএনবির এনপিএ (NPA) সামান্য বেড়ে ১৩.৬৩ শতাংশ হয়ে গিয়েছে। যা গত অর্থ বর্ষের এই ত্রৈমাসিকে ১৩.৪৩ শতাংশ ছিল।

;

Follow Us:
Download App:
  • android
  • ios