Asianet News BanglaAsianet News Bangla

ত্রৈমাসিকে নজরকারা মুনাফা করেছে রিলায়েন্স

প্রাক প্যান্ডেমিক পরিস্থিতির মতোই পুরনো ছন্দে ফিরছে কোম্পানির বিক্রির স্টাইল। চলতি আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে রিলায়েন্স রিটেলের নেট মুনাফার ৭৪ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১৬৯৫ কোটি।

 

Reliance Retail Q2 results
Author
Kolkata, First Published Oct 23, 2021, 1:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অর্থনীতির বাজারে টেলিকম সংস্থা রিয়ালেন্সের(reliance) জুড়ি মেলা ভার। গোটা পৃথিবী জুড়ে যখন প্যান্ডেমিক পরিস্থিতি(pandemic situation) ক্রমশ জড়ালো হচ্ছিল সেই সময়ও ভিন্নস্বাদের চমক দিতে পিছপা হয়ননি মুকেশ আম্বানির(Mukesh Ambani) টেলিকম সংস্থা(telecom) রিলায়েন্স। চলতি আর্থিক বছরের(financial year) দ্বিতীয় ত্রৈমাসিকে রিলায়েন্স রিটেলের নেট মুনাফার ৭৪ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১৬৯৫ কোটি। গত বছরে(last year) এই সময় লাভের অঙ্কটা ছিল ৯৭৩ কোটি। সম্প্রতি এমন তথ্যই পাওয়া গেছে কোম্পানির তরফে। রিয়ালেন্সের পক্ষ থেকে আরও বলা হয়েছে যে চলতি বছরে জুলাই থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত রিলায়েন্স কোম্পানির মোট রাজস্বের(revenue) পরিমান ছিল ৪৫,৪২৬ কোটি।  গত বছর এই সময়সীমার মধ্যে কোম্পানির মোট বিক্রয় হয়েছিল ৪১,০০০ কোটি। সেই হিসাবে চলতি আর্থিক বছরে রিলায়েন্স লাভ করেছে প্রায় ১০.৫ শতাংশ। রিলায়েন্স কোম্পানি মনে করছে এই মোটা অঙ্কের মুনাফা(net profit) এসেছে মূলত ফ্যাশন আর লাইফস্টাইলের(fashion and life style) হাত ধরে। আর সেই জন্যই মা২০২১-র এই দ্বিতীয় ত্রৈমাসিকে রেকর্ড লাভ করেছে টেলিকম সংস্থা রিলায়েন্স। প্রাক প্যান্ডেমিক (pre pandemic)পরিস্থিতির মতোই পুরনো ছন্দে ফিরছে কোম্পানির বিক্রির স্টাইল।

 

রিলায়েন্স রিটেল ইউনিটের চিফ ফিনালসিয়াল অফিসার(chif financial ohfficer) দীনেশ থাপর(Dinesh Thapad) জনান,  দ্বিতীয় ত্রৈমাসিকে কোম্পানির বিভিন্ন আউটলেটের ৯০ শতাংশ অর্থাৎ প্রায় ১৩০০০ আউটলেট সচল(active) ছিল। কিন্তু এপ্রিল থেকে জুন মাসে প্যন্ডেমিক পরিস্থিতিতে মাত্র ৬০ শতাংশ আউটলেট(outlet) খোলা ছিল। তবে উৎসবেরর মরশুমের শুরুতে করোনার প্রকোপ কিছুটা কমায় ফ্যাশন লাইফস্টাইলের ওপর ভর করে অক্টোবরে প্রায় ৯০ শতাংশ লাভের মুখ দেখেছে রিলায়েন্স। এক বিবৃতিতে চিফ ফিনালসিয়াল অফিসার দীনেশ থাপর নিজেও বলেছেন,  মানেুষর চাহিদা আবার বাড়ছে। কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করে যেমন জনজীবন চলছে, ঠিক সেই রকমই নিজেদের ইচ্ছেগুলোও পুনরায় জাগরিত হচ্ছে। উৎসবের মরুশুমে মুকেশ আম্বানির রিলায়েন্স যে মোটা অঙ্কের টাকা লাভ করেছে সেই কথাও স্বীকার করেছেন তিনি।

এই ত্রৈমাসিকে নতুন চমক এনেছে রিলায়েন্স। রিলায়েন্স রিটেইলের তরফে জানান হয়েছে, এই ত্রৈমাসিকে আরও ৮০০টি আউটলেট খোলার পরিকল্পনা রয়েছে। গোটা দেশ জুড়ে প্রায় ৩৭ মিলিয়ান বর্গফুট জায়গা নিয়ে মোট ১৩,৫০০ টি মত স্টোর হবে রিয়ালেন্সের। ত্রৈমাসিকে রিলায়েন্স রিটেইল অনলাইন গ্রসার মিল্ক বাস্কেট(online grocer milk busket), পোর্টিকো হোম স্টাইলিং সলিউশন(portico home styling solution) কোম্পানি এবং জাস্ট ডায়াল(just dial) সার্চ ইঞ্জিন চালু করেছে।

Follow Us:
Download App:
  • android
  • ios