গোটা বিশ্বে দীর্ঘদিনের লকডাউন চলছে। এই অবস্থায় প্রত্যেকেই এখন গৃহবন্দি। করোনা রুখতে  ফের চালু হয়েছে লকডাউন ।  এহেন পরিস্থিতিতে ঘরের বাইরে বেরোলেই যেন বিপদ। সংক্রমণ নিয়ে সকলেই চিন্তিত। তবে  লকডাউনের মধ্যেই স্বস্তির খবর শোনাল এসবিআই। ৪৪ কোটি গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই  সুখবর দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ।  সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া একটি বিশেষ লোন চালু করেছে।

আরও পড়ুন-এই মাসেও অ্যাকাউন্টে ঢুকবে না গ্যাসের ভর্তুকির টাকা, জানুন কেন...


বেশ কয়েক বছর ধরে কেন্দ্র সরকার বৈদ্যুতিক যানবাহনের উপর জোর দিচ্ছে। সাধারণ মানুষ যাতে বৈদ্যুতিন গাড়ি কিনতে পারেন তার জন্য বেশ কিছু অফারও দেওয়া হয়। এবার দেশের বৃহত্তম ব্যাংক এসবিআই একটি বিশেষ লোন চালু করেছে। সম্প্রতি গ্রিন কার লোন শুরু করেছে স্টেট ব্যাঙ্ক। দেশের মধ্যে প্রথমবার এসবিআই এই লোন চালু করল। ২১ থেকে ৬৭ বছরের মধ্যে যে কেউই এই লোন পাবেন। শুধু তাই নয়, মিলবে একাধিক ছাড়ও।  লোন পরিশোধের সময়ও থাকবে ৮ বছর ।

 

 

গ্রাহকদের কথা মাথায় রেখে আকর্ষণীয় ছাড়ও দিচ্ছে এসবিআই। সাধারণ লোনের ওপরে থাকবে অতিরিক্ত ছাড়। যেমন অটো গাড়ির ক্ষেত্রে  সুদের হার ৭.৭৫ শতাংশ। এক্ষেত্রে সুদের হার থাকবে ২০ বিপিএস ছাড়।এই লোনের প্রসেসিং ফি-ও অন্য লোনের থেকে অনেকটাই কম।   মাত্র ৫০০ টাকা প্রসেসিং ফি বাবদ নেওয়া হবে। স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের কর্মচারী, সেনা, প্রতিরক্ষা বাহিনীর কর্মীরা ও প্যারা মিলিটারি ফোর্সের কর্মীরা এই গ্রিন কার লোন পাবেন। তবে এক্ষেত্রে বেশ কিছু শর্ত রয়েছে। যাদের বার্ষিক আয় ৩ লক্ষ টাকার বেশি তারই এই লোন পাবেন। আরেকটি শর্ত হল আপনি আপনার মাসিক বেতনের ৪৮ গুণ অবধি লোন পেতে পারেন।