লকডাউনের সময় তিনি এগিয়ে এসেছিলেন পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে। এর পর থেকে একের পর এক সোশ্যাল ওয়ার্ক করে চলেছেন তিনি। আরও একবার শিরোনামে উঠে এসেছে তাঁর নাম। তিনি আর কেউ নন বলিউড অভিনেতা সোনু সুদ। করোনার যুগে লকডাউন হওয়ার সময় থেকে কয়েক লক্ষ মানুষের জন্য ভগবানের দূত হিসাবে কাজ করেছেন বলে জানা গিয়েছে। এই প্রবণতাটি এখনও থামেনি। সোনু সুদ গত বছর দেশের বিভিন্ন জায়গায় এবং বিদেশে আটকা পড়া অভিবাসী শ্রমিক এবং শিক্ষার্থীদের সহায়তা করেছেন। এই পর্বে তিনি এখন নতুন উদ্যোগ শুরু করার ঘোষণা করেছেন। আসুন জেনে নেওয়া যাক এর সম্পর্কে-

আরও পড়ুন- দেশের গ্রামীণ অঞ্চলগুলিকে শিক্ষিত ও স্বাবলম্বী করার লক্ষ্যে কাজ করছে এই ব্যাঙ্কিং সংস্থা

সোনু সুদ বেকার যুবকদের জন্য একটি নতুন স্কিম নিয়ে আসছেন। তার নতুন স্কিমটির সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়টি হল আপনার পকেটে টাকা না থাকলেও আপনি নিজের ব্যবসা শুরু করতে পারবেন। আপনি এখন নিজেই ব্যবসার মালিক হয়ে আপনার ব্যবসা চালানোর সুযোগ পাবেন। তিনি নিজের টুইটার হ্যান্ডেলে এই সম্পর্কে একটি পোস্ট করেছেন। টুইটারে একটি পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, 'প্রস্তুত থাকুন।' পোস্টারটিতে লেখা আছে, 'জিরো ইনভেস্টমেন্টে এখন আপনার নিজের মালিক হোন। আপনার গ্রামে আপনার নিজের ব্যবসা করুন। এই নতুন উদ্যোগের আওতায় আমরা গ্রামের যুবকদের ক্ষমতায়নের চেষ্টা করব।

 

সোনু সুদ সামাজিক যোগাযোগ মাধ্যমের এই তথ্যটি শেয়ার করার পরেও মানুষ এতে বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছে। তারা এই উদ্যোগের প্রচুর প্রশংসাও করছেন অনেকে। এক ব্যক্তি তার টুইটের জবাবে টুইটে লিখেছিলেন, 'এক দিকে সরকার, অন্য দিকে সোনু সুদ। সোনু সুদের এই জনস্বার্থ কাজের জন্য দেশবাসী কৃতজ্ঞ, তার মন বড় তাই অন্যের জন্য কিছু করে আনন্দ পান তিনি।' এমনই নানা মন্তব্যে ভরে গিয়েছে সনু সুদের পোস্ট।