Asianet News BanglaAsianet News Bangla

Chemical Stock 30 % return-কেমিক্যাল স্টক বিক্রির ওপর ৩০ শতাংশ রিটার্ন, পরামর্শ দিল আইআইএফএল সিকিউরিটিস

আইআইএফএল সিকিউরিটিসের পক্ষ থেকে স্টক মার্কেটে দীপক নাইট্রাইটের কেমিক্যাল স্টক বিক্রির ওপর ৩০ শতাংশ রিটার্ন পাওয়ার পরামর্শ দেওয়া হয়েছেএই স্টকের থেকে যদি ৩০ শতাংশ রিটার্ন পাওয়া যায় তাহলে শেয়ার পিছু পাওয়া যাবে ২৮৯০ কোটি টাকা

Stock Market This Chemical Stock is giving 30 percent return advice by IIFL securities
Author
Kolkata, First Published Nov 7, 2021, 2:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের গ্রোয়িং ম্যানুফ্যাকচর কোম্পানি গুলির মধ্যে অন্যতম দীপক নাইট্রাইট লিমিটেড( Deepak Nitrite Limited )। আইআইএফএল সিকিউরিটিসের (IIFL Securities) পক্ষ থেকে স্টক মার্কেটে দীপক নাইট্রাইটের কেমিক্যাল স্টক বিক্রির ওপর ৩০ শতাংশ রিটার্ন পাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এই স্টকের থেকে যদি ৩০ শতাংশ রিটার্ন(30% Return) পাওয়া যায় তাহলে শেয়ার পিছু পাওয়া যাবে ২৮৯০  কোটি টাকা। ব্রোকারেজ ফার্ম(Brokerage Firm) আইআইএফএল(IIFL Securities)-র অফার অনুযায়ী, মার্কেট প্রাইজের ভিত্তিতেই স্টক কেনা হোক। বর্তমানে মার্কেট প্রাইজ ২১৯০ থেকে ২২৭০ কোটি টাকা যদিও স্টকের ট্রেডিং প্রাইজ ২,২৯৭.২৫ কোটি টাকা। ব্রোকারেজ ফার্মের রিপোর্ট অনুযায়ী কোম্পানির পারফরমেন্সের গ্রাফ ফের উর্ধ্বমুখী হয়েছে। সাফল্যের ৩৪ শতাংশ মার্জিনে পৌঁছে তাক লাগিয়ে দিয়েছে দীপক নাইট্রাইট লিমিটেড(Deepak Nitrite Limited) বেসিক কেমিক্যালস(Basic Chemicals) বা BC সেগমেন্ট।

কোম্পানির পজেটিভ প্রাইজ ট্রেন্ডের জন্য বিশেষ কিছু প্রোডাক্টের ওপর সুযোগ সুবিধা পাচ্ছে। ফাইন ও স্পেশালিটি কেমিক্যালসকে আরো শক্তিশালী করার দাবি করা হয়েছে কোম্পানির তরফে। আইআইএফএল সিকিউরিটিসের(IIFL Securities) তরফে জানানো হয়েছে, এই মুহুর্তে IPA প্ল্যান্ট ক্যাপাসিটি দ্বিগুণ করতে কোম্পানিটি অ্যাডভান্সড স্টেজে রয়েছে। সেই সঙ্গে পাওয়ার ইউটিলিটি কস্টও আরও উন্নত হচ্ছে। তাই আশা করা হচ্ছে ২০২২ সালের আর্থিক বছরের(FY) ত্রৈমাসিক(Q3) থেকে এই প্রোজেক্টটিও কনট্রিটিউটের যোগ্য হয়ে উঠবে।

OLA Grocery Service-১৫ মিনিটের অপেক্ষা,পেয়ে যাবেন গ্রসারি আইটেম,শুরু হচ্ছে ওলা স্টোর সার্ভিস

অন্যদিকে ব্রোকারেজ ফার্মের(Brokerage Firm) তরফে জানানো হয়েছে, নতুন CAPEX-র নিরিখে কোম্পানির তরফে ফেনল ও অ্যাসিটোনের ডাউনস্ট্রিম প্রোডাক্টের জন্য ৭ বিলিয়ন ইনভেস্ট করার একটি নতুন প্ল্যানের ঘোষণা করা হয়েছে। দীপক নাইট্রাইট(Deepak Nitrite Ltd) বা ডিএনএল(DNL)s স্পেশালিটি প্রোডাক্টলাইন প্রসারিত করার জন্য ফ্লোরিনেশনের মতো নতুন রসায়নে ৩ বিলিয়ন বিনিয়োগ করবে। আইআইএফএল সিকিউরিটিসও(IIFL Securities) জানিয়েছে, ডিএনএলের (DNL)লক্ষ্যই হল আগামী ১০ থেকে ১৫ বছরে সেরা ৩ টি গ্লোবাল সাপ্লাইয়ারের প্রোডাক্ট সিলেক্ট করা। গ্রোথ প্রোজেক্টের রিপোর্ট অনুযায়ী, ডিএনএল বা দীপক নাইট্রাইট বা ডিএনএল আগামী দিনে হাই-টেক R&D সেন্টারের জন্য তৈরি হচ্ছে।  বলা বাহুল্য, এই হাই-টেক R&D সেন্টারে আরও অনেক বেশি বিনিয়োগ করে আগামী কয়েক বছরে বেশ কিছু নতুন প্রোডাক্ট লঞ্চ করবে।

আইআইএফএল সিকিউরিটিসের(IIFL Securities) ব্রোকারেজ রিপোর্ট থেকেই এই স্টকের পরিমান পাওয়া গেছে। ইক্যুইটিতে বিনিয়োগ করলে একটা আর্থিক ক্ষতির সম্ভবনা থেকেই যায়। তাই বিনিয়োগকারীরা বিনিয়োগের আগে এই বিষয়টা ভালোভাবে বিবেচনা করে নেয়। স্টক সংক্রান্ত গোটা বিষয়টা থেকে একটা সিদ্ধান্তে পৌঁছানো যায় যে, কোনও রকম ক্ষতির জন্য গ্রেনিয়াম ইনফরমেশন টেকনোলজিস, লেখক ও ব্রোকারেজ হাউস কোনওভাবে দায়ী থাকবে না।

 





Follow Us:
Download App:
  • android
  • ios