Asianet News Bangla

৫০ কোটি ডলারের বিরাট বিনিয়োগ, স্টক এক্সচেঞ্জে আসার আগেই Ola পেল বড় সাফল্য

শীঘ্রই স্টক মার্কেটে নাম লেখাতে চলেছে ওলা

তার আগেই পেল ৫০ কোটি ডলারের বিনিয়োগ

সংস্থার হাত ধরছে ওয়ারবার্গ পিনকাস এবং টেমাসেক

ফলে বাড়তে পারে ওলার মূল্যায়ন

Temasek and Warburg Pincus invest $500M to Ola ahead of company's IPO ALB
Author
Kolkata, First Published Jul 9, 2021, 1:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শীঘ্রই স্টক মার্কেটে নাম লেখাতে চলেছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মোবিলিটি প্ল্যাটফর্ম ওলা। তার আগেই ৫০ কোটি ডলারের বিনিয়োগ পেল তারা। শুক্রবার, সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্বের শীর্ষস্থানীয় গ্লোবাল প্রাইভেট ইক্যুইটি ফান্ড ওয়ারবার্গ পিনকাস-এর অনুমোদিত সংস্থা প্লাম উড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং টেমাসেক, ওলার অংশীদার হচ্ছে। অতি সম্প্রতি, ওলার প্রথমদিকের বিনিয়োগকারী ম্যাট্রিক্স পার্টনার্স ইন্ডিয়া, তাদের অংশীদারির একটি অংশ ৭ কোটি ৫০ লক্ষ ডলারের বিনিময়ে বিক্রি করে দিয়েছে।

এর আগে ৫০ কোটি ডলারের মতো বিশাল মাপের বিনিয়োগ ভারতীয় উপভোক্তা ইন্টারনেট স্পেসে হয়নি। এই বিনিয়োগ ওলার দৃঢ় এবং স্থিতিশীল ব্যবসা গঠনের প্রমাণ বলে দাবি করেছে সংস্থা। ওলা-র চেয়ারম্যান তথা সিইও ভাবিশ আগরওয়াল বলেছেন, গত ১২ মাসে তাঁদের ব্যবসা আরও দৃঢ়, স্থিতিশীল এবং দক্ষ হয়ে উঠেছে। লকডাউনের পর তারা তাদের ব্যবসা দারুণভাবে পুনরুদ্ধার করতেপেরেছেন বলে দাবি তাঁর। গ্রাহকদের বিভিন্ন নগরে চলাফেরার প্রয়োজনীয়তাগুলি তারা পুঙ্খানুপুঙ্খভাবে উপস্থাপন করতে পেরেছেন বলেই এই সাফল্য এসেছে বলে জানিয়েছেন ভাবিশ আগরওয়াল। ওলা পরিবারে, ওয়ারবার্গ পিনকাস এবং টেমাসেককে স্বাগত জানিয়েছেন তিনি।

আরও পড়ুন - বাংলাদেশেই তৈরি হবে চিনের টিকা - ভারতই দেখালো পথ, ঢাকাও কি হবে ইসলামাবাদ

আরও পড়ুন - 'ড্রাগন ম্যান' - বদলে দিল মানব বিবর্তনের ইতিহাস, খোঁজ মিলল সবচেয়ে কাছের পূর্বপুরুষের

আরও পড়ুন - একাধিক স্বামী রাখতে পারবেন মহিলারা - আইনি স্বীকৃতি দিচ্ছে সরকার, দেশ জুড়ে শোরগোল

অন্যদিকে ওয়ারবর্গ পিনকাস-এর পক্ষ থেকে বলা হয়েছে, ওলা শুধু একটি শীর্ষস্থানীয় মোবিলিটি প্ল্যাটফর্মই নয়, ভারতের অন্যতম বৃহত গ্রাহক ইন্টারনেট প্ল্যাটফর্মও বটে। ওলা ব্যবসা বৃদ্ধির পরবর্তী পর্যায়ে তারা ভাবিশ আগরওয়াল ও তাঁর প্রতিষ্ঠিত সংস্থার পাশে থাকতে চেয়েই এই বিনিয়োগ করেছে।

তবে শুধু ওলা একাই নয়, বর্তমানে ভারতীয় ইন্টারনেট স্টার্টআপ ব্যবসাগুলির বেশ কয়েকটি স্টক লঞ্চ করার দিকে ঝুঁকছে। জোমাটো, পলিসিবাজার, নায়িকা এবং ফ্রেশওয়ার্কস সংস্থাও আগামী কয়েক মাসে স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত হবে বলে আশা করা হচ্ছে। আর, মোবিলিটি প্ল্যাটফর্মগুলির মধ্যে এখনও পর্যন্ত বিশ্বে মার্কিন যুক্তরাষ্ট্রের উবার ও লিফ্ট এবং চিনের দিদি চুচিং সংস্থাই স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত হয়েছে। ওলা হবে এই বিষয়ে বিশ্বের চতুর্থ সংস্থা।

Follow Us:
Download App:
  • android
  • ios