নেদারল্যান্ডস এর ফ্লাইং কার প্রস্তুতকারক সংস্থা PAL-V (পার্সোনাল এয়ার ল্যান্ড ভেহিকল) গুজরাটে তার একটি কারখানা স্থাপন করবে বলে জানা গিয়েছে। এই গাড়ির সংস্থাটি ২০২১ সাল থেকে  ফ্লাইং কার উত্পাদন শুরু করার পরিকল্পনা করেছে। পিটিআইয়ের প্রকাশিত প্রতিবেদনে প্রিন্সিপাল সেক্রেটারি অফ স্টেটের এম কে দাস এবং পিএল-ভি-র আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন বিভাগের ভাইস প্রেসিডেন্ট কার্লো মাশবমেলের মধ্যে এই চুক্তি স্বাক্ষর হয়েছে। সংস্থার শেয়ার করা বিবৃতি অনুসারে, গুজরাটে প্ল্যান্ট স্থাপনের জন্য প্রয়োজনীয় সমস্ত অনুমোদন পেতে ভারত সরকার সংস্থাটিকে সহায়তা করবে।

আরও পড়ুন- দুর্দান্ত খবর, ভারতে লঞ্চ হল নয়া অনলাইন কমিউনিটি প্লাটফর্ম ও ডেটিং অ্যাপ

জানা গিয়েছে সংস্থাটি গুজরাটকে বেছে নিয়েছে কারণ বিশ্বমানের অবকাঠামো নিয়ে এই অঞ্চলে ব্যবসা করা খুব সহজ। এগুলি ছাড়াও, রাজ্যটি আরও ভাল বাণিজ্যিক বন্দর এবং লজিস্টিক সুবিধা রয়েছে করে যা সংস্থাটি ভারতে তৈরি গাড়িগুলি বিশ্বে এবং অন্যান্য ইউরোপীয় দেশগুলিতে রফতানি করতে সহায়তা করবে। শুধু এটিই নয়, সংস্থাটি প্রায় ১১০ টি ফ্লাইং কার প্রস্তুতের অর্ডারও পেয়েছে, যা সংস্থাটি ভারত থেকে রফতানি করবে বলে জানা গিয়েছে।

গুজরাতে তৈরি হওয়া এই গাড়িতে দুটি ইঞ্জিনের বিকল্প থাকবে, যার কারণে এটি প্রায় রাস্তায় ১৬০ কিলোমিটার প্রতি ঘন্টা এবং বায়ুপথে ১৮০ কিলোমিটার প্রতি ঘন্টার গতিতে চালাতে সক্ষম। এই গাড়ীটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল অন-রোড থেকে উড়তে কেবল ৩ মিনিট সময় লাগে এবং এটি একটি সিঙ্গেল ফুল ট্যাঙ্কে ৫০০ কিলোমিটার অবধি ভ্রমণ করতে সক্ষম। আশা করা যাচ্ছে ভারতীয় মুদ্রায় এই গাড়ির দাম শুরু হবে প্রায় ২.৫২ কোটি টাকা থেকে।