Asianet News BanglaAsianet News Bangla

বড়সড় রদবদল, ১ লা সেপ্টেম্বর থেকে সরাসরি কোপ পড়তে পারে মধ্যবিত্তের পকেটে

 

  • নয়া রদবদলে  হতে চলেছে ১লা সেপ্টেম্বর থেকেই
  • সরাসরি প্রভাবও পড়তে চলেছে মধ্যবিত্তের পকেটে
  •  ১লা সেপ্টেম্বর দাম কমতে পারে এলপিজি গ্যাস সিলিন্ডারের
  •  ইএমআই-এর ক্ষেত্রেও একাধিক রদবদল হতে চলেছে ১লা সেপ্টেম্বর থেকে
     
These rules will change drastically from 1st september  BRD
Author
Kolkata, First Published Aug 28, 2020, 2:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা রুখতে গোটা বিশ্বে একটানা লকডাউন চলছে।  ফের মাসের শুরুতেই বড় ধাক্কা পড়তে চলেছে  মধ্যবিত্তের পকেটে। ১ লা সেপ্টেম্বর থেকেই  রদবদল হতে চলেছে একাধিক নিয়মে।  যার সরাসরি প্রভাব পড়তে চলেছে মধ্যবিত্তের পকেটে। অর্থনৈতিক লেনদেনের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন আসতে চলেছে। এই পরিবর্তনের ফলে যেমন  অনেক জিনিস সস্তা হবে তেমনই কিছু জিনিসের দামও বাড়তে চলেছে। এই রদবদলের মধ্যে রয়েছে, হোম লোন, এলপিজি গ্যাস, ইএমআই,এয়ারলাইন্স- সহ একাধিক পরিষেবা। ১ লা সেপ্টেম্বর থেকেই  জারি হতে চলেছে নয়া নিয়ম। দেখে নিন কী কী রয়েছে সেই তালিকায়।

 

আরও পড়ুন-বাম্পার ধামাকা এলআইসি-র, একবার ইনভেস্ট করলেই সারাজীবন মিলবে আকর্ষণীয় সুবিধা...

 

এলপিজি গ্যাসঃ করোনা ভাইরাসের জেরে একটানা লকডাউন চলছে। আর এই লকডাউনের জেরে অগ্নিমূল্য অবস্থা বাজারের। এলপিজি গ্যাস সিলিন্ডারের দামও বেড়েই চলেছে। কিন্তু ১লা সেপ্টেম্বর দাম কমতে পারে এলপিজি গ্যাস সিলিন্ডারের। প্রত্যেক মাসের ১ তারিখেই গ্যাস সিলিন্ডারের দামে বদল আনা হয়, সেইমতোই ১ লা সেপ্টেম্বরও তা হতে চলেছে বলেই খবর।

 

These rules will change drastically from 1st september  BRD

 

ইএমআইঃ ইএমআই-এর ক্ষেত্রেও একাধিক রদবদল হতে চলেছে ১লা সেপ্টেম্বর থেকে । যে সমস্ত গ্রাহকরা হোম লোন নিয়েছিলেন ব্যাঙ্ক থেকে তাদের ইএমআই দেওয়ার সময়সীমা ৩১ আগস্ট শেষ হতে চলেছে। ব্যাঙ্কগুলো তাদের সময়সীমা আরও বাড়াবে কিনা তা জানা যায়নি।

 বিমানের ভাড়া বাড়বেঃ বিমান পরিষেবা লকডাউনের জেরে এমনিতেই বিপর্যস্ত। তার উপর সূত্র থেকে জানা যাচ্ছে ১লা সেপ্টেম্বর থেকেই বিমানের ভাড়া বাড়তে চলেছে। বিশেষত অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক বিমানে এএসএফ চার্জ বাড়ানো হচ্ছে।  

স্কুল খোলার গাইডলাইনঃ স্কুল খোলার একটা সম্ভাবনা রয়েছে। ১লা সেপ্টেম্বর থেকেই ১৪ নভেম্বরের মধ্যে স্কুল খোলার গাইডলাইন তৈরি করা হচ্ছে। পুরো বিষয়টিই এখন পর্যালোচনার স্তরেই রয়েছে।

 

These rules will change drastically from 1st september  BRD

 

ইন্ডিগো এয়ারলাইন্সের যাত্রা শুরুঃ ইন্ডিগো এয়ারলাইন্সের বিমান পরিষেবা ধীরে ধীরে চালু করার ঘোষণা করেছে। ১ লা সেপ্টেম্বর থেকে প্রয়াগরাজ, কলকাতা ও সুরাতে বিমান পরিষেবা চালু করা হবে।

ওলা-উবেরঃ ওলা ও উবের চালকরা ১ লা সেপ্টেম্বর ধর্মঘটের ডাক দিতে পারেন। ভাড়া বাড়ানোর দাবি থেকে একাধিক বিষয় রয়েছে। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios