লকডাউনের মধ্যেই চলছে একের পর এক বিজনেস ডিল। মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে রিলায়েন্স জিও ইতিমধ্যেই ৯টি বিদেশি বিনিয়োগের ব্যবস্থা করে ফেলেছে। প্রথমেই ফেসবুক প্রায় ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করে  ৯.৯ শতাংশ শেয়ার কিনেছে। লকডাউনের মধ্যেই দেশের সবচেয়ে বড় এই ব্যবসায়ীক চুক্তি হয়েছিল এটিই। এর পর থেকেই লকডাউনে একের পক এক চমক দিয়েছে রিলায়েন্স জিও। ফেসবুকের পর আবু ধাবি ভিত্তিক বিনিয়োগ সংস্থা মুবাডালার ডিজিটাল ইউনিট জিওর ১.৮৫ শতাংশ শেয়ার ৯,০৯৩.৬০ কোটি টাকায় শেয়ার কেনার কথা ঘোষণা করেছে। এবার টিপিজি জিওতে ৪৫৪৬.৮০ কোটি টাকা বিনিয়োগের কথা ঘোষণা করেছে।

সাম্প্রতিক চলা চুক্তিগুলোর মধ্যে রিলায়েন্সের এটি নবম চুক্তি, যার মাধ্যমে এই পর্যন্ত মোট মুকেশ আম্বানি সংস্থা রিলায়েন্স জিও ১০২,৪৩২.৪৫ কোটি টাকার বিদেশি বিনিয়োগ আনতে সফল হয়েছে ৷ মার্কিন সংস্থা টিপিজি ৪৫৪৬.৮০ কোটি টাকা বিনিয়োগের মাধ্যেমে ০.৯৩ শতাংশ শেয়ার কিনেছেন। লকডাউনে ফলে দেশীয় অর্থনীতি চাঙ্গা করতে ও কর্মসংস্থানের উদ্যোগে জিও এই বিদেশি বিনিয়োগ শুরু করেছে বলে মত একাংশের। 

সাম্প্রতিকতম সময়ে জিও-তে যে সংস্থাগুলি লগ্নি করেছে তাদের মধ্যে অন্যতম ফেসবুক ৪৩,৫৭৩.৬২ কোটি টাকা। এরপরেই রয়েছে ভিস্তা ইক্যুয়ালিটি পার্টনার্স বিনিয়োগের পরিমান ১১,৩৬৭ কোটি টাকা। তারপরে তালিকায় রয়েছে কেকেআর, বিনিয়োগের পরিমান ১১,৩৬৭ কোটি টাকা। তালিকায় নাম রয়েছে, সিলভার লেক পার্টনার্স, জেনারেল এটলান্টিক, মুবাডালা, সিলভার লেক পার্টনার্স এডিশনাল, আবুধাবি ইনভেস্টমেন্ট অথোরিটি। এবারে সেই তালিকায় নাম জুড়ল মার্কিন সংস্থা টিপিজি-এর।