লকডাউনে চলছে আনলক পর্ব।  এখনও অনেক অফিসেই ওয়ার্ক ফ্রম হোম চলছে। অফিসের কাজ কিংবা স্কুলের পড়াশোনা সবই চলছে অনলাইনে। বাড়িতে বসে কাজ করা, সঙ্গে পড়াশোনা চালানো এর জন্য চাই হাইস্পিড ডেটা প্যাক। আর এই হাইস্পিড ইন্টারনেট পরিষেবা যেন এখন জলভাত। বাড়তি টাকা দিলেই মিলছে এই হাইস্পিড ইন্টারনেট পরিষেবা । কিন্তু এবার বিতর্কিত এই প্রায়োরিটি প্ল্যানের কারণেই ভোডাফোন-আইডিয়াকে শোকজ নোটিশ পাঠাল টেলিকম রেগুলেটারি সংস্থা (ট্রাই) ।

আরও পড়ুন-বর্ষাকালে খুসকি ও চুল পড়ার সমস্যায় টাক পড়ছে, সর্ষের তেলেই রয়েছে অব্যর্থ টোটকা...

হাইস্পিডের এই ইন্টারেনট পরিষেবার নতুন এই প্রায়োরিটি প্ল্যান নিয়েই বিপাকে ভোডাফোন।  ফোর জি-র এই  প্ল্যানকে বিভ্রান্তিকর বলেই দাবি করেছে ট্রাই। ট্রাইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, বিভ্রান্তিকর ও টেলিকম নীতির সঙ্গে এই প্ল্যান সম্পর্কযুক্ত নয়। এবং এই অভিযোগের ভিত্তিতেই তাদের নোটিশ পাঠানো হয়েছে।

 

 

সূত্র থেকে জানা গেছে, আগামী ৩১ আগস্টের মধ্যে এর কারণ দেখাতে হবে ভোডাফোন-আইডিয়াকে।  শুধু তাই নয় আইন ভাঙার অপরাধে কেন ভোডাফোনের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণও জানাতে হবে  ৩১ আগস্টের মধ্যে। যদিও ভোডাফোনের পক্ষ থেকে এ বিষয়ে এখনও কিছু জানা যায়নি। এর আগেও এয়ারটেলের বিরুদ্ধে ও এই একই অভিযোগ উঠেছিল। সূত্রের খবর, ভারতী এয়ারটেলকে শোকজ নোটিশ দেওয়া হয়নি। ট্রাইয়ের নিয়ম মেনে চলার প্রস্তাবও দিয়েছিল এয়ারটেল এবং সংস্থার অফারটিও তারা পরে পরিবর্তনও করেছে। গত কয়েক সপ্তাহ ধরেই ভোডাফোন-আইডিয়ার প্রায়োরিটি প্ল্যান  নিয়ে তদন্ত চালাচ্ছিল ট্রাই।