Asianet News BanglaAsianet News Bangla

Business Idea-১০ হাজার টাকা বিনিয়োগে শুরু করুন আচারের ব্যবসা,মাসে ঘরে আনুন ৩০ হাজার টাকা

১০ হাজার টাকা নিয়ে আচার ব্যবসা শুরু করলে মাসিক উপার্জন হবে ৩০ হাজার টাকা। সেই সঙ্গে পাবেন সরকারী সাহায্যও। রইল আচার ব্যবসার কিছু গুরুত্বপূর্ণ টিপস

want To Make Make Money Then Start Pickle business with 10 Thousand And Earn Monthly 30 Thousand
Author
Kolkata, First Published Nov 15, 2021, 4:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা পরিস্থিতি বা করোনা পরবর্তী পরিস্থিতিতে বেশ খানিকটা নড়বড়ে হয়েছে চাকরি বাজার। অনেকে চাকরি হারিয়েছেন আবার অনেকের পকেটে টান পড়েছে। তাই এই কঠিন পরিস্থিতিতে অনেকেই ছোট খাটো ব্যবসা(Small Business) করার পথ বেছে নিয়েছেন। স্বল্প পুঁজির বিনিয়োগে(Low investment) মোটা টাকা উপার্জনই(Good Return) প্রধান লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণের জন্য আপনি আদর্শ ব্যবসা হিসাবে বেছে নিতে পারেন আচারের ব্যবসা(Pickle Business)। বলার অপেক্ষা রাখে না, এটি এমন একটি জিনিস যা নারী-পুরুষ নির্বিশেষ সকলের প্রিয়। দুপুরে ভাতের পাতে ডালের সঙ্গে যেমন অনেকেরই পছন্দের জিনিস আচার, ঠিক তেমনই গরম গরম পরোটার সঙ্গেও একটু আচার হলে কিন্তু বিষয়টা মন্দ হয় না। তাই ভিন্নস্বাদের আচারের ব্যাবসা(Pickle Business) অন্যতম লাভজনক ব্যবসা বলেই মনে করা হয়।  

যদি আচারের ব্যবসা শুরু করার কথা ভাবেন তাহলে আপনার পকেটে থাকতে হবে ১০০০ টাকা। বলা বাহুল্য, ১০ হাজার টাকা নিয়ে ব্যবসার ময়দানে নামলে মাসিক উপার্জন হিসাবে ঘরে আসবে তার তিনগুণ টাকা অর্থাৎ ৩০ হাজার টাকা। সর্বোপরি পাবেন সরকারী সাহায্যও। তাহলে ঝটপট দেখে নিন আচারের ব্যবসা শুরু করার  কিছু ঝক্কাস টিপস।

Business Idea-কম পুঁজি বিনিয়োগে মোটা আয়ের সুযোগ,শুরু করুন আদা চাষের ব্যবসা, পেয়ে যাবেন ভর্তুকীও

Small Business Ideas-চাকরী আর ভালো লাগছে না?ব্যবসা করতে চান?রইল ছোট ব্যবসার বড় টিপস
১০ হাজার পুঁজি
আচার ব্যবসা শুরু করার জন্য প্রাথমিকভাবে প্রয়োজন ১০ হাজার টাকার। এই পুঁজি নিয়ে ব্যবসার ময়দানে নামলে প্রতি মাসে প্রায় ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা উপার্জনের সুযোগ পাবেন। ইচ্ছে হলে আপনি কোনও রিটেল শপে বা হোম ডেলিভারি, রিটেল চেইন বা অলনাইন ব্যবসাও করতে পারেন। তবে একটা জিনিস মনে রাখতে হবে, ব্যবসার উন্নতি নির্ভর করবে আপনার বানাোন আচারের চাহিদার ওপর। 

সরকারী সাহায্য
জব সিকার না হয়ে জব ক্রিয়েটার হওয়ার পরামর্শ দিয়ে থাকেন মোদী সরকার। সেই জন্যই প্রত্যেককে স্বনির্ভর করার জন্য বিভিন্ন রকমের ছোটো খাটো হাতের কাজ শেখার ট্রেনিং চালু করেছেন। ভবিষ্যতে যাতে সেই কাজের ওপর ভিত্তি করেই স্টার্টআপ ব্যবসা শুরু করতে পারেন। শুধু তাই নয়, বিভিন্ন রকমের সরকারী সাহায্যেরও ব্যাবস্থা রয়েছে। 

৯০০ স্কোয়ার ফুট জমি
আচার ব্যবসা শুরু করার জন্য প্রয়োজন ৯০০ স্কোয়ার ফুট জমির। আচার বানানোর জন্য, শুকানোর জন্য বেশ খানিকটা জায়গার প্রয়োজন হয়। একটা কথা সবসময় মনে রাখবেন যে, আচারকে দীর্ঘদিন ভালো রাখার জন্য ক্লিনিং প্রসেস বা পরিষ্কারে ওপর বিশেষ নজর দিতে হবে। এটাই একমাত্র পথ আচারকে দীর্ঘদিন ভালো রাখা যায় যা ব্যবসার ক্ষেত্রে অত্যন্ত লাভজনক হতে পারে। 

আচার ব্যবসা থেকে লাভের অঙ্ক
১০ হাজার টাকা পুঁজির বিনিময়ে মাসে দ্বিগুণ লাভ করতে পারবেন। একটা কথা মনে রাখতে হবে,ব্যবসা শুরুর প্রথম মাসেই হয়তো বিশেষ লাভের মুখ দেখতে পাবেন না। যে টাকা বিনিয়োগ করেছিলেন সেই টাকাটাই হয়তো ব্য়বসা থেকে ঘরে এল। কিন্তু সঠিক পদ্ধতিতে আচারের ব্যবসা করলে দু-এক মাসের মধ্যেই আপনার ছোট ব্যবসা অনেকটা বড় আকার নিতে পারবে। তারপর ধীরে ধীরে লাভের অঙ্কের পরিমান বাড়বে বই কি কমবে না। 
 

আচার ব্যবসার লাইসেন্স
ব্যবসা শুরুর জন্য একটা ফুড লাইসেন্সের প্রয়োজন। সেই জন্য ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথোরিটি থেকে নিতে হবে সেই লাইসেন্স। তার জন্য অনলাইনে আপনাকে একটা ফর্ম ফিলআপ করতে হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios