স্বপ্নের বাড়ি বানাতে কে না চায়। কিন্তু স্বপ্ন থাকলেও তা বাস্তবায়িত করতে পারে কয়জন। কারণ বাড়ির কিনতে গেলে যে ক্যাশের প্রয়োজন তা সবসময় সকলের থাকে না, তার জন্য দরকার হোম লোন। কিন্তু লোন নিয়েও নানান সমস্যায় জেরবার মধ্যবিত্ত। এবার দীর্ঘদিনের স্বপ্নই বাস্তব হতে চলেছে।অ্যাকাউন্টে সামান্য টাকা থাকলেই পেয়ে যাবেন স্বপ্নের বাড়ি। মধ্যবিত্তদের এই স্বপ্নকেই সফল করতে বড়সড় সিদ্ধান্ত নিল আইসিআইসিআই ব্যাঙ্ক। গ্রাহকদের জন্য আকর্ষণীয় সুযোগ দিচ্ছে আইসিআইসিআই হোম ফিনান্স। সম্প্রতি একটি বিশেষ স্কিম এনেছে এই ব্যাঙ্ক।

 

 

আরও পড়ুন-সাবধান, রাতের বেলায় ভরা পেটে সঙ্গম করছেন, বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি...

 আইসিআইসিআই হোম ফিনান্স-এর এই স্কিমের নাম 'আপনা ঘর ড্রিমজ'। এই নয়া স্কিম ২ লক্ষ থেকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিতে পারবেন আপনি। সংস্থার তরফে জানানো হয়েছে, এই বিশেষ পরিকল্পনাটি  শহরের ইলেকট্রিশিয়ান, দর্জি, পেইন্টারস, ওয়েল্ডিং শ্রমিক, প্লাম্বার ওয়ার্কারস, অটো মিলস, ম্যানুফ্যাকচারিং মেশিন প্রস্তুতকারী, মুদি দোকানদার এদের জন্য। আইসিআইসিআই হোম ফিনান্স-এর এই স্কিমে লোন আবেদন করতে হলে কী কী ডকুমেন্ট লাগবে, জেনে নিন,

 

 

প্রথমত, প্যান, আধার কার্ড এবং ৬ মাসের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ দিতে হবে।

৫ লক্ষ টাকা পর্যন্ত লোন নিতে হলে অ্যাকাউন্টে নূন্যতম ১৫০০ টাকা রাখতেই হবে।

তবে ৫ লক্ষ টাকার বেশি নিতে হলে কমপক্ষে ৩০০০ টাকা থাকতে হবে অ্যাকাউন্টে।

এই স্কিমে আবেদনকারীরা ২০ বছরের জন্য লোন নিতে পারবেন। 

আইসিআইসিআই হোম ফিনান্স জানিয়েছে, এই লোন স্কিম  মূলত তাঁদের জন্য আনা হয়েছে,  যারা অসংগঠিত খাতে কাজ করে এবং সাধারণত অন্য ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানগুলিতে লোনের জন্য যে সমস্ত কাগজের দরকার পড়ে তা লাগবে না।