Asianet News BanglaAsianet News Bangla

JEE Main 2022 Session 1 এর ফলাফল এই ওয়েবসাইট থেকে চেক করতে পারবেন, রইল বিস্তারিত

উত্তর পত্র প্রকাশের কয়েক দিনের মধ্যে এজেন্সি ফলাফল ঘোষণা করেছে। ফলাফল প্রকাশিত হলে, JEE মেইন ২০২২-এর ফলাফল jeemain.nta.nic.in এবং ntaresults.nic.in-এ পাওয়া যাবে। শিক্ষার্থীরা ফলাফল সম্পর্কিত তথ্যের জন্য nta.ac.in-এও যেতে পারেন। 
 

JEE Main 2022 Session 1 check the results from this website here are the details BDD
Author
Kolkata, First Published Jul 7, 2022, 10:58 AM IST

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (JEE) মেইন ২০২২ সেশন ওয়ান-এর ফলাফল প্রকাশ করতে পারে। পরীক্ষার উত্তর ইতিমধ্যে প্রকাশিত হয়েছে এবং আগের বছরগুলিতে দেখা গিয়েছে, উত্তর পত্র প্রকাশের কয়েক দিনের মধ্যে এজেন্সি ফলাফল ঘোষণা করেছে। ফলাফল প্রকাশিত হলে, JEE মেইন ২০২২-এর ফলাফল jeemain.nta.nic.in এবং ntaresults.nic.in-এ পাওয়া যাবে। শিক্ষার্থীরা ফলাফল সম্পর্কিত তথ্যের জন্য nta.ac.in-এও যেতে পারেন। 

এনটিএ শীর্ষস্থানীয়দের নাম ঘোষণা করবে - যারা ১০০ শতাংশ নম্বর অর্জন করে - অন্যান্য ফলাফলের ডেটা যেমন আবেদনকারীদের সংখ্যা, যোগ্য শিক্ষার্থীর সংখ্যা ইত্যাদি। সেশন টু পরীক্ষার পরে সর্বভারতীয় ব়্যাঙ্কের তালিকা প্রকাশ করা হবে। JEE মেইন ২০২২ সেশন ওয়ান, পেপার ওয়ান (BE / BTech) এবং পেপার টু (BArch / BPlanning) পরীক্ষা ২৩ থেকে ২৯ জুন অনুষ্ঠিত হয়েছিল। ফলাফলের তারিখ ও সময় এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। JEE মেইন সেশন ওয়ান এর ফলাফলের আগে, NTA চূড়ান্ত উত্তর কী প্রকাশ করে, যা সাধারণত একটি সূচক যে ফলাফলগুলি খুব শীঘ্রই ওয়েবসাইটে আপলোড করা হবে।

মাল্টিপেল চয়েস প্রশ্নে ভুল উত্তরের জন্য একটির নেগেটিভ মার্কিং রয়েছে। জেইই মেইন-এ, যদি দুই বা ততোধিক প্রার্থী একই জেইই মেইন এনটিএ স্কোর করেন, তাহলে অচলাবস্থা ভাঙতে টাই-ব্রেকিং পদ্ধতি অনুসরণ করা হবে। ইতিমধ্যে, JEE মেইন সেশন টু রেজিস্ট্রেশন লিঙ্ক আবার খোলা হয়েছে। প্রার্থীরা এখন ৯ জুলাইয়ের মধ্যে অফিসিয়াল ওয়েবসাইট -- jeemain.nta.nic.in-এ আবেদন করতে পারবেন। JEE মেইন সেশন টু ২১ জুলাই থেকে ৩০ জুলাই, ২০২২-এর মধ্যে অনুষ্ঠিত হবে।

পাসওয়ার্ড ভুলে গেছেন? এখান কি করতে হবে
JEE মেইন ২০২২ ফলাফল ডাউনলোড লিঙ্কে পাসওয়ার্ড এবং অ্যাপ্লিকেশন নম্বর পুনরুদ্ধার করার বিকল্পও থাকবে। JEE মেইন ২০২২ জুন সেশনের ফলাফলের লিঙ্ক প্রধান ওয়েবসাইট-- jeemain.nta.nic.in-এ উপলব্ধ করা হবে। আবেদনকারী, 'পাসওয়ার্ড ভুলে গেছেন?'-এ ক্লিক করে অথবা 'আবেদন নম্বর ভুলে গেছেন?' লিঙ্ক এটি পুনরুদ্ধার করতে সক্ষম হবে.

JEE মেইন সেশন টু প্রবেশপত্র 
Jeemain.nta.nic.in ২০২২ জুলাই সেশনের জন্য প্রবেশপত্র রেজিস্ট্রেশন শেষ হওয়ার পরে জেইই মেইন সেশন টু-এর প্রবেশপত্র জারি করা হবে। JEE মেইন ২০২২ জুলাই সেশন ২১ জুলাই থেকে ৩০ জুলাই, ২০২২ এর মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

JEE মেইন ২০২২ ফলাফলের তারিখ এবং সময়
ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) এখনও জেইই মেইন ২০২২ এর ফলাফলের তারিখ এবং জুন সেশন ওয়ান পরীক্ষার জন্য একটি আপডেট ঘোষণা করেনি। JEE মেইন জুন সেশনের পরীক্ষা ২৩ জুন থেকে ২৯ জুন, ২০২২ এর মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। Jeemains.nta.nic.in 2022 ফলাফল এই ওয়েবসাইটগুলি থেকে চেক করতে পারবেন-

jeemain.nta.nic.in
ntaresults.nic.in
nta.ac.in


কিভাবে JEE মেইন 2022 এর উত্তর কী চেক করবেন-
অফিসিয়াল ওয়েবসাইট-- jeemain.nta.nic.in দেখুন।
হোমপেজে, "JEE(Main)– 2022 (Session 1)- Provisional Final Key BE/BTech (Paper I)" লিঙ্কে ক্লিক করুন।
JEE প্রধান পত্র ওয়ান উত্তর কী স্ক্রীনে দেখতে পাবেন।
ভবিষ্যতের রেফারেন্সের জন্য এটি পরীক্ষা করুন এবং ডাউনলোড করুন।

Follow Us:
Download App:
  • android
  • ios